লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

এইবার ৫০% হারেই মিলবে DA! রাজ্যের এই কর্মীদের জন্য বড় ঘোষণা সরকারের! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now

DA নিয়ে চলছে টানাটানি। একদিকে যখন বর্ধিত হারে কেন্দ্রের কর্মচারীরা পারছেন মহার্ঘ ভাতা তখন রাজ্যের কপালে কিছুই জুটছে না। লোকসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় সরকারের সমহারে মহার্ঘ ভাতা দেওয়ার দাবি জানিয়েছিলেন রাজ্য সরকারি কর্মচারীরা। কিন্তু তাদের ভাগ্যে শিকে ছেড়েনি। চলছে আন্দোলন বিক্ষোভ কিন্তু তাতেও হয়নি কাজ। কিছুদিন আগেই মোদি সরকার তাদের কর্মীদের DA বাড়িয়ে দিয়েছিল ৪ শতাংশ। আগে যা ছিল ৪৬ তা বেড়ে হয় ৫০ শতাংশ। অর্থাৎ সোনায় সোহাগা কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের। এদিকে পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাদের উপর আস্থা রাখবার জন্য আবেদন জানিয়েছিলেন সরকারি কর্মচারীদের কাছে।

বাড়ল DA:

কোষাগার একেবারে শূন্য তা সত্ত্বেও চার শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হয়। আগে মিলতো ১০% DA এবার তা চার শতাংশ বেড়ে হয়েছে ১৪ শতাংশ। রাজ্য এবং কেন্দ্রের মধ্যে এই ফারাক রয়েছে প্রায় ৩২ শতাংশ! কেন্দ্রীয় সরকারের সঙ্গে পাল্লা দেওয়া তো দূর তাদের ধারে কাছে যেতে পারল না রাজ্য সরকারি কর্মচারীরা! কিন্তু এবার তাদের দিকে মুখ তুলে চাইল রাজ্য! আরো চার শতাংশ বাড়লো DA। রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বাড়ানো হলো চার শতাংশ। কথা রাখলেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় সরকারের মতন ভাতা দিতে না পারলেও ঈদের উপহার দিলেন।

ছত্রিশগড়ে ঈদের উপহার:

তবে পশ্চিমবঙ্গের জন্য নয় এই উপহার পেলেন ছত্রিশগড়ের কর্মচারীরা।৫০ শতাংশ দিয়ে পাবেন এই রাজ্যের অল ইন্ডিয়া সার্ভিসের কর্মীরা। সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করে সরকার জানিয়েছে জানুয়ারি ফেব্রুয়ারি মার্চ এপ্রিল এবং মে মাসের বাকি থাকা মহার্ঘ ভাতা তাদের একাউন্টে ঢুকে যাবে জুন মাসের বেতনের সঙ্গে। আবার জুন মাসে অতিরিক্ত ৫০ শতাংশ হারে DA দেওয়া হবে। কেন্দ্রীয় সরকারি কর্মীদের সঙ্গে তাদের মহার্ঘভাতার আর কোনো ফারাক রইল না তা বলাই বাহুল্য।

আরও পড়ুন: ছোটপর্দা ছেড়ে এবারে সরাসরি বড় পর্দায় অভিনয় করতে চলেছেন টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী শ্রীতমা

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।