লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

AC In School: প্রবল গরমে নাজেহাল পড়ুয়ারা, শিক্ষকরা নিজেদের টাকা জমিয়ে ক্লাসরুমে AC বসালেন

Published on:

WhatsApp Group Join Now

AC In School: দিন কয়েক আগেই ছাত্রছাত্রীদের স্কুলে টানার জন্য স্কুল ঘরের মধ্যে কুলার বসিয়েছিলেন শিক্ষক শিক্ষিকারা। এবার ক্লাসরুমে বসলো এসি। ছাত্রছাত্রীরা যাতে স্কুলে আসেন কোনভাবেই যাতে অসুস্থ না হয়ে পড়েন তা দেখভাল করার জন্য এই গরম থেকে বাঁচাতে এসি বসানো হয়েছে। শিক্ষক শিক্ষিকারা নিজেদের গেটের পয়সা খরচ করে এই এসি কিনেছেন। এসি বসেছেন বিরাট ক্লাসরুমে। এসির ঠান্ডা বাতাস পেতে প্রতিদিন স্কুলে আসছে খুদেরা। প্রচন্ড গরমে হাঁসফাঁস অবস্থা আমজনতার।

কবে আসবে বৃষ্টি:

প্রতিদিন শুনছেন বৃষ্টির খবর অথচ কবে বৃষ্টি আসবে কেউ বলতে পারছে না।। আদৌ গরম যাবে তো নাকি এমনই অবস্থা থাকবে তা নিয়ে ধোঁয়াশায় পড়েছেন আম বাঙালি। একদিকে যখন উত্তরে হচ্ছে স্বস্তির বৃষ্টি ঠিক সেই সময় দক্ষিণ পুড়ে যাচ্ছে রোদের তাপে। এদিকে গরমের ছুটির পরে স্কুল খুলে গিয়েছে। পঠন-পাঠন তো আর বন্ধ থাকলে হবে না কারণ সামনেই পরীক্ষা। তাই ক্লাস হচ্ছে। কিন্তু শিক্ষক শিক্ষিকারা এসে দেখছেন ছাত্র-ছাত্রীদের আসার হার খুবই কম। তাইতো নদীয়ার রানাঘাটের দোহালিয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা অভিনব উদ্যোগ নিয়েছেন। তারা নিজেদের টাকা খরচ করে ক্লাস রুমে বসিয়ে দিয়েছেন একটা এসি।

ক্লাসরুমে এসি:

WhatsApp Group Join Now

সেই এসির হাওয়া পেতে প্রতিদিন স্কুলে আসছেন ছোট্ট শিশুরা। শিক্ষক-শিক্ষিকারা ক্যামেরার মুখোমুখি হয়ে জানিয়েছেন, এই গরমে আমাদের যেমন স্কুলে আসতে কষ্ট ঠিক তেমন সবচেয়ে বেশি কষ্ট হয় পড়ুয়াদের। স্কুল ইউনিফর্ম পড়ে তাদের প্রতিদিন স্কুলে আসতে হয়। যতদিন না গরম কমছে ততদিন এসিতেই চলবে ক্লাস (AC In School)। এতে, কিছুটা স্বস্তিতে ক্লাস করতে পারবে ছাত্রছাত্রীরা। অন্যদিকে তাদের অসুস্থ হওয়ার ভয় থাকবে না। ক্লাস শুরু হতেই চালানো হচ্ছে এসি ক্লাস শেষ হতে বন্ধ করে দেওয়া হচ্ছে। বিদ্যুৎ বিলের খরচ নিজেদের মাইনের পয়সা থেকেই দেবেন শিক্ষকরা।

আরও পড়ুন: Rui Posto Recipe: বাড়িতে বানিয়ে নিন বিয়ে বাড়ির মতন রুই পোস্ত! খেতে হবে অমৃত; শিখে নিন রেসিপি

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।