লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Airtel Tariff Rate Hike: জিও-এর পর এইবার রিচার্জ প্ল্যান বাড়ল এয়ারটেলের! কত টাকা খরচ পড়বে এইবার! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now

Airtel Tariff Rate Hike: আগে থেকেই শোনা যাচ্ছিল কানাঘুষা। অবশেষে সেটাই হলো সত্যি। বেড়ে গেল এক ধাক্কায় রিচার্জের দাম। জিও এয়ারটেল দুই সংস্থা ইতিমধ্যেই তাদের রিচার্জর দাম বৃদ্ধি করবার ঘোষণা করেছে। জিওর মোবাইল খরচ বৃদ্ধি করায় স্বাভাবিকভাবেই মাথায় বাজ পড়েছে মধ্যবিত্ত সমাজের। তার কারণ সবচেয়ে কম পয়সায় জিওতে রিচার্জ করা যেটা এতদিন।

কিন্তু হঠাৎ করেই সেই দাম বেড়ে গেল। অনেকেই বলছেন জুলাই মাস থেকে ব্যবহার করবেন না মোবাইল ফোন। যে নতুন রিচার্জ প্ল্যান খরচ বৃদ্ধি করবার কথা ঘোষণা হয়েছে তা আগামী ৩ জুলাই থেকে কার্যকরী হবে। আর ঠিক ঐদিনই এয়ারটেল খরচ বৃদ্ধি করার কথা ঘোষণা করে। এবার এয়ারটেলে ব্যবহারকারীদের জন্য খারাপ খবর। জিওর মতন তারাও বাড়িয়ে দিয়েছে, রিচার্জ প্ল্যান (Airtel Tariff Rate Hike)

এয়ারটেলের বর্ধিত রিচার্জ প্ল্যান:

দ্বিতীয় বৃহত্তম টেলিকম নেটওয়ার্ক এয়ারটেল যে নতুন প্ল্যান ঘোষণা করেছে তা অনুযায়ী ১৭৯ টাকার রিচার্জ প্ল্যান বেড়ে গিয়ে হচ্ছে ১৯৯ টাকা। ৪৫৫ টাকা রিচার্জ প্ল্যান বের হয়ে দাঁড়ালো ৫৯৯ টাকা। অন্যদিকে এক বছরের ১৭৯৯ টাকার যে রিচার্জ প্ল্যান ছিল তা বের হয়ে দাঁড়ালো ১৯৯৯ টাকা। এছাড়াও এয়ারটেলে তরফ থেকে বৃদ্ধি করা হয়েছে আরও একাধিক রিচার্জ প্ল্যান। ২১ দিন থেকে শুরু করে এক বছর পর্যন্ত বাড়ানো হয়েছে এই রিচার্জ প্ল্যান।

কতটা হেরফের:

২৬৫ টাকা রিচার্জ প্ল্যান হলো ২৯৯, ২৯৯ টাকার প্ল্যান হল ৩৪৯,৩৫৯ টাকার প্ল্যান হল ৪০৯, ৩৯৯ টাকার রিচার্জ প্ল্যান হলো ৪৪৯ টাকা, ৪৭৯ টাকা রিচার্জ প্ল্যান হলো ৫৭৯ টাকা, ৫৮৯ টাকা রিচার্জ প্ল্যান ৬৪৯, ৭১৯ টাকার রিচার্জ প্ল্যান এখন ৮৫১ টাকা, ৮৩৯ টাকার রিচার্জ প্ল্যান এখন ৯৭৯! অর্থাৎ বিভিন্ন রিচার্জ প্ল্যানর ক্ষেত্রে দাম বেড়ে গিয়েছে কুড়ি টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত ।

WhatsApp Group Join Now
ফাইভ-জি:

তবে যে ফাইভ-জি প্ল্যান চালু করা হয়েছিল তা বিনামূল্যেই পাবেন গ্রাহকরা বলে জানিয়েছে এয়ারটেল। ২৩৯ টাকার সক্রিয় রিচার্জ প্ল্যান থাকলেই এই 5g পরিষেবা মিলবে! অর্থাৎ ফাইভ জির উপরে কোনরকম কোপ পরবে না বলেও জানিয়ে দিয়েছে এয়ারটেল।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।