লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Akshaya Tritiya 2024: অক্ষয় তৃতীয়ায় সোনা বা রুপোর বদলে কিনতে পারেন এই পাঁচটি জিনিস; পাবেন মা লক্ষ্মীর কৃপাদৃষ্টি

Published on:

Akshaya Tritiya 2024: সামনেই অক্ষয় তৃতীয়া। এই বছর ১০ই মে পালিত হবে এই পার্বণ। প্রতি বছর বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া (Akshaya Tritiya) তিথিতে এই উৎসব পালন করা হয়। প্রচলিত বিশ্বাস অনুসারে, অক্ষয় তৃতীয়ার দিন কোনো শুভ কাজ করলে তার অক্ষয় পূণ্য ফর লাভ করা যায়। পয়লা বৈশাখের মতো এই দিনেও সোনা বা রূপো কিনে থাকুন সাধারণ মানুষ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মনে করা হয়, এতে লক্ষ্মী লাভ হয় এবং লক্ষীর কৃপাদৃষ্টি লাভ করা যায়। সঙ্গে অর্থ ও সৌভাগ্যের ও উদয় হয় জীবনে। তবে অনেকে এমন আছেন যাদের অক্ষয় তৃতীয়ার বিশেষ দিনে সোনা বা রুপো কেনার সামর্থ্য থাকে না। তবে সোনা ও রুপা ছাড়া এমন কিছু জিনিস আছে যেগুলি এই দিন কিনলে লক্ষ্মী লাভ হতে পারে। আজকের প্রতিবেদনে সেই সম্পর্কে জেনে নিন বিস্তারিত।

Do and don’ts on Akshaya Tritiya 2024:

 

Akshaya Tritiya 2024
Akshaya Tritiya 2024

বার্লি: অক্ষয় তৃতীয়ায় দিন কিছুটা বার্লি কিনলে জীবনে শুভ ফল লাভ করা যাবে। মনে করা হয়, এইদিন বার্লি কেনা সোনা বা রুপোর মতোই শুভ ফল দেয়।

কড়ি: কড়িতে মা লক্ষ্মী বাস করায় অক্ষয় তৃতীয়ায় কড়ি কেনাও অত্যন্ত শুভ বলে বিবেচিত হয়।

মাটির পাত্র বা প্রদীপ: অক্ষয় তৃতীয়ায় শুভ দিনে মাটির পাত্র কেনা সোনা কেনার মতোই শুভ। এছাড়া এইদিন মাটির প্রদীপও কেনা যেতে পারে।

সৈন্ধব লবণ: শাস্ত্র অনুসারে অক্ষয় তৃতীয়ায় দিন সৈন্ধব লবণ কেনা অত্যন্ত শুভ বিবেচিত হয়। সৈন্ধব লবণ শুক্রের সঙ্গে সম্পর্কযুক্ত। শুক্র সুখ সম্পদ ও বিলাসিতার কারক গ্রহ হওয়ায় এইদিন সম্পদ বৃদ্ধি করতে সৈন্ধব লবণ কেনা ভালো। তবে এদিন ভুলেও সৈন্ধব লবণ খাওয়া উচিত নয়।

সুতো: অক্ষয় তৃতীয়ায় দিন সুতো কেনাও অত্যন্ত মঙ্গলময়। এইদিন দামি জিনিস কিনতে না পারলেও এক গোছা সুতো কিনলে সৌভাগ্য ও অর্থের অধিকারী হবেন যেকোনো ব্যক্তি।

Disclaimer: উপরিক্ত প্রতিবেদনটি শুধুমাত্র সাধারণ তথ্যের জন্য। বিস্তারিত জানতে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত।

আরও পড়ুন: Electricity Price Hike: কপাল পুড়ল গ্রাহকদের! বাড়ছে বিদ্যুতের দাম; এইবার কারেন্টের বিল মেটাতে পড়তে হবে অসুবিধায়

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।