লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

বারাণসীর বিখ্যাত খাবার তৈরিতে উপস্থিত থাকবে ২৪ জনের একটি দল! আর কী কী চমক থাকছে অনন্ত-রাধিকার বিয়েতে?

Published on:

WhatsApp Group Join Now

Anant Ambani-Radhika Merchant Wedding Menu: আম্বানি পরিবারে এখন সাজো সাজো রব। পরিবারের ছোট ছেলের বিয়ে বলে কথা। আর সেই উপলক্ষে পোশাক-আশাক খাওয়া-দাওয়া কোনো কিছুতেই যেন আড়ম্বরের কমতি নেই। আর মাত্র হাতে গোনা কয়েকদিনের অপেক্ষা। তারপরই চার হাত এক হবে অনন্ত ও রাধিকার। ইতিমধ্যে প্রাক-বিবাহ অনুষ্ঠান শুরু হয়ে গিয়েছে। আম্বানির বাসভবন অ্যান্টিলিয়ায় শুরু করেছে বিয়ের সানাই। আগামী ১২ জুলাই সাত পাকে বাধা পড়বেন অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট। বিয়ের আগে মেহেন্দি, সঙ্গীত সহ একের পর এক অনুষ্ঠান চলছে আম্বানি পরিবারে। প্রাক-বিবাহ অনুষ্ঠানেও রাজকীয় খাওয়া দাওয়ার ব্যবস্থা ছিল আমন্ত্রিতদের জন্য।

প্রি-ওয়েডিং মেনুতে কী কী ছিল?

অনন্ত ও রাধিকার অনুষ্ঠানেও খাওয়া-দাওয়ার ব্যবস্থা ছিল রাজকীয়। সকালের জলখাবার থেকে শুরু করে দুপুরের লাঞ্চ, বিকেলের স্ন্যাকস থেকে শুরু করে রাতের ডিনার, সবেতেই ছিল এলাহি আয়োজন। আমন্ত্রিতদের জন্য শুধুমাত্র সকালের জলখাবারেই ছিল ৭৫ রকমের ডিশ। তাতে ২৭৫ রকমের পদ ছিল। সারারাতব্যাপী অনুষ্ঠান চলায় মিডনাইট মিলেই ছিল ৮৫ রকমের পদ। অনন্ত-রাধিকার প্রি-ওয়েডিং অনুষ্ঠানে ইন্দোরের স্পেশাল সারাফা ফুড কাউন্টারও ছিল। সেই কাউন্টারে ছিল ইন্দোরি কচুরি, পোহা জিলিপি, ভুট্টে কি কিস, খোপরা প্যাটিস, উপমার মতো একাধিক পদ।

জানেন, অন্তত-রাধিকার বিয়ের মেনুতে ঠিক কত রকমের পদ থাকছে?

বেশ কিছুদিন আগে ছোট ছেলে অনন্তের বিয়ের নিমন্ত্রণ করতে কাশি বিশ্বনাথের ধাম বারাণসী গিয়েছিলেন মুকেশ আম্বানি এবং নীতা আম্বানি। সেখানেই বারাণসীর বিখ্যাত চাট খান খেয়ে মুগ্ধ হন নীতা। এরপরই নীতা আম্বানি নিজের ছোট ছেলের বিয়েতে আসা অতিথিদের জন্য বারাণসীর এই বিখ্যাত চাটের ব্যবস্থা করেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য বারাণসীর চার্টের দোকানগুলির মধ্যে সবচেয়ে ঐতিহ্যশালী চার্টের দোকান হল কাশি চাটভাণ্ডার। সর্বক্ষণই ভিড় লেগে থাকে এই দোকানে। এখানকার বিখ্যাত চার্টগুলির মধ্যে অন্যতম হলো টমেটো চাট, পালক পাতা চাট, আলু টিক্কি চাট ইত্যাদি। বারাণসী ঘুরতে এসে এই দোকান থেকেই আম্বানি ঘরণী চেখে দেখেছিলেন টমেটো চাট, পালাক পাতা চাট, ফালুদা চাট এবং রাগদা প্যাটিস।

আরও পড়ুন: Anant Ambani-Radhika Merchant Wedding: রাধিকা অনন্তর গায়ে হলুদের অনুষ্ঠানে নিজেদের স্টাইলে প্রত্যেকের নজর করলেন বলিউডের তিন কন্যা

অনন্ত -রাধিকার বিয়েতে বারাণসীর বিখ্যাত এই দোকানের মোট ২৪ জন প্রশিক্ষিত কারিগরের একটি দল যাবে। সেখানে আমন্ত্রিতদের জন্য সুস্বাদু চাট তৈরি করে পরিবেশন করবেন তারা। জানা গিয়েছে এই পরিবেশনাতেও থাকবে অভিনবত্ব। তবে কোনো দামি মূল্যবান পাত্র নয়। ছেলের বিয়েতে এই চাট পরিবেশন করা হবে সাধারণ মাটির পাত্রে। তালিকায় থাকবে টমেটো চাট, সাধারণ সামোসা চাট, পালক চাট, আলু টিক্কি, কুলফি, ফালুদা ইত্যাদি।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।