লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

বড় সিদ্ধান্ত নিল প্রশাসন! রাস্তায় টোটোর দাপাদাপির দিন শেষ, জেনে নিন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now

Barasat: বারাসত মোটর ভেহিকেলস দফতর ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে এদিন বারাসাতের প্রাণকেন্দ্র চাপাডালি মোড়ে অনিয়ন্ত্রিত টোটো চালানোর ক্ষেত্রে লাগাম টানতে বিশেষ কর্মসূচির গ্রহণ করা হল। আরটিও দফতর ও বারাসাত থানার পুলিশ রাস্তায় নেমে পথ সব টোটো চালকদের দাঁড় করিয়ে স্থানীয় প্রশাসনের তরফ থেকে দেওয়া কিউআর কোড পরীক্ষা করে দেখেন।

সেই পরীক্ষার সময় লক্ষ করা যায় অনেক টোটো চালাকদের কিউআর কোড নেই, তাদের টোটো সেই মুহূর্তে সিজ করে দেওয়া হয়। বারাসাতে ক্রমে অনিয়ন্ত্রিত টোটো চালকদের সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছিল। লাগাম টানতে কিউআর কোড চালু করা হয়েছিল প্রশাসনের উচ্চতর কর্তৃপক্ষের তরফ থেকে।

বারাসাত (Barasat) এলাকায় সমস্ত রুটে চলাচল করা টোটো গুলির গায়ে নির্দিষ্ট একটি কিউআর কোড লাগিয়ে দেওয়া হয়েছিল প্রশাসনের পক্ষ থেকে। কিন্তু তারপরেও দেখা যায় ক্রমেই জেলা সদর শহরে কিউআর কোড বিহীন টোটোর সংখ্যা বাড়তে থাকে। বিভিন্ন জায়গা থেকেই সেই টোটো গুলি সম্পর্কে অভিযোগ জমা পড়ছিল প্রশাসনের কাছে।

তাই কিছুদিন আগে বিশেষ কর্মসূচি হিসেবে প্রশাসনের তরফে এই পরীক্ষা করা হয় বারাসাত শহরে। তবে এদিন হঠাৎই এমন নজরদারির ফলে সমস্যায় পড়লেন টোটো চালকরাও। টোটোর কিউআর কোড পাওয়ার জন্য ইতিমধ্যেই টাকা-সহ আবেদন জমা করেছেন, তবে মেলেনি কিউআর কোড।

WhatsApp Group Join Now

বারাসাত এলাকার টোটো ইউনিয়নের দায়িত্বে থাকা তাপস দাশগুপ্ত এই সম্পর্কে জানিয়েছেন ইউনিয়নের তরফ থেকে কোনওরকম অতিরিক্ত টাকা নেওয়া হয় না কিউআর কোড সম্পর্কে। কিউআর কোড-এর জন্য অনেকেই আবেদন জমা করেছেন আর তাদের ইউনিয়নের লোগো লাগিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন: Swastika Mukherjee: স্বাদের দাড়ি কেটে ফেললেন অভিনেত্রী স্বস্তিকার কথায়! তবে কী তাঁর প্রেমে পড়েছেন শিলাজিৎ?

কিছুদিনের মধ্যেই কিউআর কোড পাবেন নতুন টোটো চালকরা। তবে কিউআর ছাড়া কাউকে কে দেখা গেলে ইউনিয়নের তরফে সাসপেন্ড করা হবে বলেও জানান তিনি। আগামী দিনেও এমন নজরদারি চালানো হবে বলে জানা গিয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।