লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Cyclone Remal Update: অবশেষে জানা গেল রেমালের ল্যান্ডফলের আসল জায়গা! জেনে নিন ঠিক কোথায় কোথায় আছড়ে পড়বে রেমাল!

Published on:

WhatsApp Group Join Now

Cyclone Remal Update: রেমাল আসার পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া দপ্তর। ঝড়ের দাপট উপভোগ করতে না পারলেও রবিবাসরীয় সকাল থেকে বৃষ্টির ঘনঘটা দেখতে পাচ্ছে বঙ্গবাসী। বাংলাদেশ এবং পশ্চিমবাংলায় প্রবল গতিতে ঝড় আসতে পারে আর সেইসঙ্গে পাল্লা দিয়ে বাড়বে বৃষ্টি। আবহাওয়া বিশেষজ্ঞ টা জানাচ্ছেন ইন্দো বাংলা সুন্দরবন সীমান্তের কাছে বাংলাদেশের ল্যান্ড ফল করতে পারে এই ঘূর্ণিঝড়। এখনো পর্যন্ত তার অভিমুখ রয়েছে বাংলাদেশের দিকেই।

WhatsApp Group Join Now

Cyclone Remal Update:

তার দিকে সদা সতর্ক নজরদারি রাখছে আবহাওয়া অফিস। বাংলাদেশের মংলা এলাকায় ল্যান্ড ফল করতে পারে এই ঘূর্ণিঝড়। তার ফলে বাংলাদেশে তান্ডব লীলা চালাবে রেমাল। রেমাল শব্দের অর্থ হলো বালুঝড়। এখনো পর্যন্ত সাইক্লোনে রূপান্তরিত হয়নি এই ঝড়। রবিবার রাত ১১ টা থেকে ১ টা পর্যন্ত ১২০ কিলোমিটার গতিবেগে আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়। সর্বোচ্চ হওয়ার গতিবেগ থাকতে পারে ১৩৫ কিলোমিটার। বর্তমানে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে সে।

আরও পড়ুন: Anasuya Sengupta: প্রথম ভারতীয় অভিনেত্রী হিসেবে কান চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতে নিলেন এই অভিনেত্রী

ঘনীভূত হচ্ছে নিম্নচাপ এবং ক্রমাগত সে সঞ্চয় করছে শক্তি। রবিবার বিকেল নাগাদ বিধ্বংসী ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হবে যার প্রথম প্রভাব পড়বে উপকূলবর্তী এলাকা গুলিতে। জলোচ্ছ্বাসের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া দপ্তর ঢেউয়ের উচ্চতা বাড়তে পারে ৫ মিটার পর্যন্ত! মাঝরাত থেকে বৃষ্টির সম্ভাবনা জারি করা হয়েছিল গতকাল কিন্তু বৃষ্টি হয়নি! সকাল থেকেই আবহাওয়া মুখভার করতে শুরু করে। এরপর কিছুটা বেলা বাড়তেই ঝিরিঝিরি বৃষ্টি আসে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে দক্ষিণ ২৪ পরগনা এবং সাগর উপকূলবর্তী এলাকায়। অন্যদিকে গতরাত থেকেই দিঘা ছিল উত্তাল। বাংলার স্থলভাগে হাওয়ার গতিবেগ ৮০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। বাংলাদেশ পার্শ্ববর্তী জেলা গুলিতে ক্ষতিসাধন করতে পারে রেমাল

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।