লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Digha Jagannath Temple: নির্মাণকার্য প্রায় শেষের দিকে! উল্টোরথেই পর্যটকদের জন্য খুলে যাচ্ছে দীঘার জগন্নাথ মন্দির? জেনে নিন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now

Digha Jagannath Temple: আর মাত্র তিনদিন। তারপরই রথযাত্রা। ইতিমধ্যে পুরীর জগন্নাথ মন্দিরে তার তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। তবে চলতি বছর পুরীর ন্যায় দীঘার জগন্নাথ মন্দিরেও রথযাত্রা পালনের প্রস্তুতি শুরু হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে দীঘাতে যে জগন্নাথ মন্দির নির্মিত হতে চলেছে তা কারোরই অজানা নয়।

তবে এই মন্দির কবে উদ্বোধন হবে সেই নিয়ে কোনো নিশ্চিত বার্তা দেওয়া হয়নি সরকারের তরফে। তবে সোশ্যাল মিডিয়ায় কানাঘুষো শোনা যাচ্ছে যে রথযাত্রার দিনই নাকি উদ্বোধন হবে দীঘার জগন্নাথ মন্দির (Digha Jagannath Temple)। সত্যিই কী দীঘার জগন্নাথ মন্দির উদ্বোধন হতে চলেছে রথের দিন? আজকের প্রতিবেদনে জেনে নিন আসল সত্য।

আগামী ৭ই জুলাই রবিবার রথযাত্রা অনুষ্ঠিত হবে। প্রতি বছরের ন্যায় এই বছরও পুরীর জগন্নাথ মন্দির থেকে শুরু হবে রথযাত্রা। প্রতি বছর এইদিন রথের দড়িতে টান দিতে লক্ষ লক্ষ মানুষ হাজির হন পুরীর মন্দিরে। অগনিত ভক্তদের ঢল নামে পুরীর রাস্তায়। তবে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলেও দীঘায় জগন্নাথ মন্দিরের উদ্বোধনের খবর মোটেও সত্যি নয়।

আসলে জগন্নাথ মন্দিরকে কেন্দ্র করে পুরীর পর্যটন শিল্প এক আলাদা মাত্রা পেয়েছে। সেই মতো দীঘাকে আরও আকর্ষণীয় করতে পশ্চিমবঙ্গ সরকার পুরীর মন্দিরের ন্যায় দীঘাতেও জগন্নাথ মন্দির তৈরীর কথা ঘোষণা করেন করেছেন। এরপরই শুরু হয়ে গিয়েছে নির্মাণ কাজ। এখন কাজ প্রায় শেষের দিকে। তবে জানা গিয়েছে শুধু মন্দির নয়, সঙ্গে একটি বিশালাকৃতি রথও নির্মাণ করা হচ্ছে। কিন্তু কাজ এখনো সম্পূর্ন না হওয়ায় এই বছর রথের আগে মন্দিরের উদ্বোধন সম্ভব নয়।

আরও পড়ুন: Toto E-Rickshaw: টোটো চালকদের জন্য রয়েছে সুখবর! বিদ্যুৎ বিল নিয়ে চিন্তার দিন শেষ; এইবার চার্জিং হবে আরও সস্তা! জানুন বিস্তারিত

২০১৮ সালে দীঘা রেল স্টেশনের ঠিক পাশেই ২৫ একর জমিতে জগন্নাথ মন্দির তৈরির কথা ঘোষণা করা হয়েছিল। মন্দির নির্মাণে আনুমানিক খরচ ধার্য করা হয়েছে ২০০ কোটি টাকা। ২০২২ সালের অক্ষয় তৃতীয়ার দিন থেকে প্রথম মন্দিরের কাজ শুরু হয়। কিছুদিন আগে হিডকোর ভাইস চেয়ারম্যান, পূর্ব মেদিনীপুরের জেলাশাসক ও কাঁথি মহকুমাশাসক মন্দির নির্মাণের কাজ কতটা কাজ এগিয়েছে সেই সমস্ত পরিদর্শন করেছেন।

জানা গিয়েছে, এখনও বেশ কিছুটা কাজ বাকি রয়েছে। মূলত শ্রমিকের অভাবেই কাজের গতি মন্থর হয়েছে। তবে আশা করা হচ্ছে আর ২ থেকে ৩ মাসের মধ্যেই নির্মাণ কার্য শেষ হবে। তাই সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়া মন্দির উদ্বোধনের খবর একেবারেই ভিত্তিহীন।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।