লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Toto E-Rickshaw: টোটো চালকদের জন্য রয়েছে সুখবর! বিদ্যুৎ বিল নিয়ে চিন্তার দিন শেষ; এইবার চার্জিং হবে আরও সস্তা! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now

Toto E-Rickshaw: এইবার টোটো চালকদের জন্য রয়েছে একটি দারুন সুখবর নিয়ে এসেছে রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানি। ব্যাটারি চালিত গাড়ির চার্জিং পদ্ধতি কম করতে এইবার নতুন মিটার বসানোর কাজ শুরু করেছে বিদ্যুৎ বন্টন কোম্পানি। এর ফলে ব্যাটারি চালিত অন্যান্য গাড়ির পাশাপাশি টোটো চালকদেরও সুবিধা হবে।

কোনো ব্যক্তি নিজের বাড়িতে অন্য মিটারের পাশাপাশি নতুন এই মিটারটি বসানোর সুযোগ পাবেন। এর ফলে বিদ্যুতের অপব্যবহার অনেকাংশে হ্রাস পাবে বলে মনে করছেন বিদ্যুৎ বন্টন কোম্পানির কর্মকর্তারা।বিদ্যুৎ বন্টন কোম্পানি ইতিমধ্যে মালদা জেলায় ৭০ জন ই-ভিকেলস চালকদের অল্প খরচে নতুন মিটার দেওয়ার কাজ সুসম্পন্ন করেছে।

সংশ্লিষ্ট দফতর সূত্রে খবর, নতুন এই মিটারে টোটো, ই-রিক্সা এবং ব্যাটারি চালিত অন্যান্য যানবাহন চার্জ দিলে মিটার অনেকটাই কম উঠবে। সাধারণ এবং বাণিজ্যিক ক্ষেত্রে বিদ্যুতের রিডিং-এর স্ল্যাবের চেয়ে অনেকটাই ই-ভিকেলস মালিকদের বিল দিতে হবে। সোমবার দুপুরে এক সাংবাদিক বৈঠকে এই কথাই জানিয়েছেন রাজ্য বিদ্যুৎ বন্টন কোম্পানির মালদার পদস্থ কর্তারা।

মালদা রিজিওনাল ম্যানেজার সৌমেনবাবু জানিয়েছেন, রাজ্য সরকারের উদ্যোগেই ই-ভিকেলস চালক ও মালিকদের জন্য অল্প খরচে নতুন করে মিটার দেওয়ার কাজ শুরু হয়েছে। এর সুবিধা হলো এর দ্বারা ব্যাটারি চালিত যে কোনও যানবাহন চার্জ করলে বিল অনেকটাই কম উঠবে। সাধারণ মিটারের সাহায্যে যেসব ব্যাটারি চালিত গাড়ি চার্জ করা হয়, সেক্ষেত্রে বিল অনেকটাই বেশি প্রদান করতে হয়। ফলে বিভিন্নভাবে প্রচারের মাধ্যমে ই-ভিকেলস চালক ও মালিকদের নতুন এই বিদ্যুতের মিটার বসানোর কাজ শুরু হয়েছে।

WhatsApp Group Join Now

ইতিমধ্যে মালদা জেলায় আবেদনকারী ৭০ জনকে ব্যাটারি চালিত গাড়ির চার্জিং-এর জন্য নতুন মিটার বসানোর ব্যবস্থা করে দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট এলাকার বিদ্যুৎ সেবা কেন্দ্রগুলিতেই মিলবে আবেদনপত্র। আবেদনের কয়েক দিনের মধ্যেই ব্যাটারি চালিত যানবাহনের চালক ও মালিকেরা নতুন মিটার পেয়ে যাবেন।

আরও পড়ুন: Post Office Senior Citizen Scheme: এইবার অবসর জীবন হবে আরও সুন্দর! পোস্ট অফিসের ধামাকাদার এই স্কিমে বিনিয়োগেই মিলবে ১২ লক্ষ টাকা!

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।