লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Post Office Senior Citizen Scheme: এইবার অবসর জীবন হবে আরও সুন্দর! পোস্ট অফিসের ধামাকাদার এই স্কিমে বিনিয়োগেই মিলবে ১২ লক্ষ টাকা!

Published on:

WhatsApp Group Join Now

Post Office Senior Citizen Scheme: অবসরের পর প্রত্যেক মানুষের জীবন যাতে সুন্দর কাটে তার জন্য আগে থেকেই বিনিয়োগ করা প্রয়োজন। তবে কোথায় বা কোন স্কিমে বিনিয়োগ করলে ভালো রিটার্ন মিলবে তা অনেকেই বুঝতে পারেন না। আজকের প্রতিবেদনে জেনে নিন কোথায় এবং কোন স্কিমে বিনিয়োগ করলে অবসর জীবন সুন্দর কাটবে।

এইক্ষেত্রে পোস্ট অফিসের সিনিয়র সেভিংস সিটিজেন স্কিমে বিনিয়োগ করা যেতে পারে। এই স্কিমে গ্রাহকরা ৮.২ শতাংশ হারে সুদ পাবেন। এই স্কিমে সর্বনিম্ন ১০০০ টাকা বিনিয়োগ করা যাবে।পাঁচ বছর পর মেয়াদপূর্তিতে জমানো টাকা পাবেন গ্রাহকরা। কোনও ব্যক্তির বয়স ৬০ বছর বা তার বেশি হলে এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন।

জেনে নিন, কীভাবে এই স্কিমে বিনিয়োগে ১২ লক্ষ টাকা পাবেন?

সিনিয়র সিটিজেনদের এই সেভিংস স্কিমে সর্বাধিক ১২ লক্ষ ৩০ হাজার টাকা সুদ পাওয়া যেতে পারে তবে সেক্ষেত্রে এই স্কিমে ৩০ লক্ষ টাকা জমা দিতে হবে। ৩০ লক্ষ টাকা পাঁচ বছরের জন্য জমা রাখার পরে ৮.২ শতাংশ হারে সুদ মিলবে।

আসল ৩০ লক্ষ এবং তার সঙ্গে ১২ লক্ষ ৩০ হাজার যোগ হয়ে সুদে আসলে পাবেন ৪২ লক্ষ ৩০ হাজার টাকা। এই স্কিমে পাঁছ লক্ষ টাকা করে বিনিয়োগ করলে মেয়াদ সম্পন্ন হওয়ার পর আরও তিন বছরের জন্য বর্ধিত করা যাবে। সিনিয়র সিটিজেন সেভিংস স্কিমে ৮০সির অন্তর্গত করে বিশেষ ছাড় পাওয়া যাবে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Subhashree Ganguly: ইয়ালিনির জন্মের পর ফের মহিষাসুরমর্দিনী শুভশ্রী, জেনে নিন কোন চ্যানেলে দেখবেন?

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।