লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

খুশির খবর! EPFO করলো বিরাট ঘোষণা! জুলাই মাসেই অ্যাকাউন্টে ঢুকবে বিরাট টাকা

Published on:

WhatsApp Group Join Now

EPFO made a big announcement! A lot of money will enter the account in July itself: অবশেষে অপেক্ষার অবসান। ২০২৪-এর কয়েক মাস কাটতেই খুশির খবর পেলেন বেসরকারি সংস্থার কর্মীরা। খুব শীঘ্রই তাঁদের ব্যাংকে আসতে করেছে মোটা অংকের টাকা। যা খবর মিলছে খুব সম্ভবত আগামী মাসে সেই কাঙ্খিত অর্থ হাতে সমস্ত পাবেন বেসরকারি সংস্থার কর্মীরা। হয়তো খুব শীঘ্রই কেন্দ্রীয় অর্থমন্ত্রী তরফে জারি হতে চলেছে একটি বিজ্ঞপ্তি। আর সেটাই হবে সবার খুশির কারণ।

বেসরকারি সংস্থার কর্মীদের জন্য সুখবর!

সমস্ত বেসরকারি সংস্থার কর্মীদের অ্যাকাউন্টে যে টাকা আসছে তা হল প্রভিডেন্ট ফান্ড (Provident Fund)- এর টাকা। বলাই বাহুল্য, এর জন্য বহুদিন ধরে অপেক্ষায় ছিল সকল গ্রাহকরা। তবে সূত্রের খবর, চলতি অর্থবর্ষে ইপিএফও (EPFO) নীতি নির্ধারণকারি সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টি প্রভিডেন্ট ফান্ডে সুদের হার অনুমোদন করেছে। ফেব্রুয়ারি মাসে বোর্ড নতুন সুদের হার অনুমোদন করেছে।

সম্প্রতি জানা যাচ্ছে, সংশ্লিষ্ট বিষয়ে খুব শীঘ্রই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। এছাড়াও জানা গিয়েছে, বোর্ড পিএফ-এর সুদের হার ধার্য করতে বলা হয়েছে প্রায় ৮.২৫ শতাংশ। তবে বিজ্ঞপ্তির মাধ্যমে এখনও নির্দিষ্ট কোনো নির্দেশিকা এখনো পাওয়া যায়নি।

আরও পড়ুন: এগিয়ে এলো মাধ্যমিক! কবে থেকে শুরু পরীক্ষা? নয়া বিজ্ঞপ্তি জারি করলো মধ্যশিক্ষা পর্ষদ

তবে গ্রাহকরা এটাও জেনে রাখুন শুধু প্রভিডেন্ট ফান্ডে (Provident Fund) সুদ প্রদান করাই নয়, এর পাশাপাশি ইপিএফও তরফে বলা হয়েছে, তাঁদের ঠিকঠাক সুদ জমা পড়ছে কিনা এটি চেক করার জন্য পিএফ একাউন্ট ব্যালেন্স চেক করতে হবে। আর এর জন্য আপনি মিসড কল অথবা এসএমএস এর মাধ্যমে অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করে নিতে পারেন।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।