লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Free Tab For Students: ভোটের শেষে সুখবর ছাত্র ছাত্রীদের জন্য! এইবার বিনামূল্যে ট্যাব দেবে রাজ্য সরকার

Published on:

WhatsApp Group Join Now

Free Tab For Students: বরাবর যুব সমাজের উপর বিশেষ গুরুত্ব আরোপ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেধাবী এবং দরিদ্র শ্রেণীর ছাত্রছাত্রীদের জন্য রয়েছে বিভিন্ন স্কলারশিপ। তবে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পরেই এইবার ছাত্রছাত্রীদের জন্য নয়া সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশ সরকার। পড়াশুনার ক্ষেত্রে যাতে ছাত্রছাত্রীদের কোনো অসুবিধা না হয় বিশেষ করে ডিজিটাল মাধ্যমে পড়াশোনায় কোনরকম অপ্রতুলতা যাতে না থাকে তার জন্য বিনামূল্যে ট্যাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ৫১ হাজারের বেশি যুবক-যুবতীকে দেওয়া হবে ট্যাব।

ছাত্র-ছাত্রীদের স্মার্টফোন ট্যাবলেট প্রদান করবে যোগী আদিত্যনাথের সরকার:

■ জেনে নিন, কারা পাবেন ট্যাব?

৫১ হাজার ৬৬৭ টি ট্যাব দেওয়া হবে। উত্তরপ্রদেশ সরকার ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে ট্যাব প্রদান করবে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সরকারি স্কুলগুলিতে দেবেন এই ট্যাব।

মুখ্যমন্ত্রীর ঘোষণা:

WhatsApp Group Join Now

উত্তর প্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন শিক্ষা ব্যবস্থায় ছাত্র-ছাত্রীদের আরো বেশি উন্মুক্ত করে তুলতে, প্রযুক্তির সঙ্গে খাপ খাওয়াতে এই উদ্যোগ। স্কুলগুলিতে ৫১ হাজার ৬৬৭ টি ট্যাবলেট বিতরণ করা হবে। প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক বিদ্যালয় ছাত্র-ছাত্রীদের দেওয়া হবে এই ট্যাবলেট। এর জন্য যে নতুন স্কিম আনা হয়েছে তার নাম ইউপি স্মার্টফোন ট্যাবলেট।

■ কীভাবে আবেদন করবেন?

আবেদনকারীকে অবশ্যই উত্তরপ্রদেশের স্থানীয় বাসিন্দা হতে হবে। তাকে স্নাতক স্নাতকোত্তর কিংবা টেকনিক্যাল ডিপ্লোমা সম্পন্ন করতে হবে। আবেদনকারীর পরিবারের বাৎসরিক আয় হতে হবে ২০০০০০০ টাকার কম।

■ প্রয়োজনীয় নথি:

আধার কার্ড, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, পাসপোর্ট সাইজের ছবি, জন্ম প্রমাণপত্র, মোবাইল নম্বর, প্যান কার্ড, ব্যাংক ডিটেইলস, ঠিকানা, আয়ের শংসাপত্র।

আরও পড়ুন: WB Government: ভোটের পরেই নয়া চমক! শিক্ষকদের জন্য বড় উদ্যোগ রাজ্য সরকারের

■ আবেদন পদ্ধতি:

প্রথমে https://www.yuvasathi.in/ এই ওয়েবসাইটে যেতে হবে। এরপর হোম পেজে গিয়ে ইউপি ফ্রি ট্যাবলেট বা স্মার্টফোন স্কিমে ক্লিক করতে হবে। এরপর অ্যাপ্লিকেশন ওপেন করতে হবে। আবেদন পত্রে জিজ্ঞাস্য তথ্য দিয়ে পূরণ করে সমস্ত নথি আপলোড করে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।