লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

বক্সঅফিসে ব্লকবাস্টার! এবার অস্কারের মঞ্চে যাবে সানি দেওলের ‘গদর ২’

Published on:

গত ১১ই আগস্ট মুক্তি পেয়েছিল সানি দেওল (Sunny Deol) আমিশা পাটেল (Amisha Patel) অভিনীত ‘গদর ২’ (Gadar 2)। তারপর থেকে এখনো পর্যন্ত ছক্কা মেরে চলেছে। একাধিক ছবির রেকর্ড ভেঙে দিয়েছে সানি দেওলের ‘গদর ২’। যে রেকর্ড গদর ১ কেও পিছনে ফেললো। এখনো পর্যন্ত আয়ের ভিত্তিতে ‘কেজিএফ ২’, ‘দঙ্গল’-এর মতো ছবিকে পিছনে ফেলে তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে। এই মুহূর্তে সর্বোচ্চ আয়কারী হিন্দি সিনেমার প্রথম দুটি স্থানে রয়েছে ‘বাহুবলি ২’ এবং ‘পাঠান’। আর তৃতীয় স্থানে রয়েছে ‘গদর ২’।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অনিল শর্মার পরিচালিত ‘গদর ২’ মুক্তির প্রথম দিনে আয় করেছিল ৪০.১ কোটি টাকা। মুক্তির প্রথম এক সপ্তাহের মধ্যে আয় করেছিল ২৮৪.৬৩ কোটি টাকা। তৃতীয় সপ্তাহে এই ছবির আয় ছিল ১৩৪.৪৭ কোটি টাকা। তবে তারপর থেকে কিছু দিন আয় কমতে শুরু করেছিল। কিন্তু এবার চলতি সপ্তাহে এই ছবির আয় আবার বাড়লো। এখনো পর্যন্ত ‘গদর ২’ এর বক্সঅফিস কালেকশন ৪৮১.৮৫ কোটি টাকা। চলতি সপ্তাহে সানি দেওলের ছবি যে নতুন রেকর্ড গড়লো তা বলাই যায়।

gadar 2
gadar 2

আর ‘গদর ২’ বড় সাফল্যের কারণে বড় সর পদক্ষেপ নিতে চলেছেন ছবি পরিচালক অনিল শর্মা (Anil Sharma)। এবার অস্কারের (Oscar Award) জন্য নিয়ে যাওয়া হবে ‘গদর ২’। তিনি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘গদর ২’ কে অস্কারের মঞ্চে নিয়ে যাওয়া হবে। এরজন্য আবেদন প্রক্রিয়ার কাজ শুরু করেছে তাঁর টিম। বলে রাখি, এর আগে ‘গদর : এক প্রেম কথা’ ছবিটি হিট হলেও কোনো পুরস্কার পায়নি। ওই একই দিনে মুক্তি প্রাপ্ত ‘লাগান’ অস্কারের মনোনীত হয়েছিল।

পরিচালক অনিল শর্মা বলেছেন, ‘গদর-ও অস্কার পাওয়ার যোগ্য ছিল। আমরা ১৯৪৭ সালের দেশের স্বাধীনতা পাওয়ার গল্পটিকে একেবারে আলাদা ভঙ্গিতে বলেছিলাম। ওটা একটা নতুন এবং মৌলিক গল্প ছিল। গদর ২-ও নতুন এবং মৌলিক গল্প।’ এতোদিন কোনো লবিতে না থাকার কারণেই তাঁর কপালে আসেনি একটাও পুরস্কার। তবে এবার আর তেমন না হবে না। এবার ‘গদর ২’ কে অস্কারের মঞ্চে পাঠাতে প্রস্তুত পরিচালক ও তাঁর টিম।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment