লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Gold Rate Today: লক্ষ্মী বারে কমলো সোনার দাম, জেনে নিন আজ বাজারে সোনা রুপোর মূল্য

Published on:

WhatsApp Group Join Now

Gold Rate Today: সোনার গয়নার প্রতি কোন মহিলার আকর্ষণ নেই বলুন তো, প্রত্যেকেই সারা বছর সোনার জিনিসপত্র কিনে থাকেন। মধ্যবিত্তরা অল্প অল্প টাকা জমিয়ে নিজেদের জন্য সোনার গয়না কেনেন। কিন্তু যেভাবে দিনে দিনে বাজারে সোনার মূল্য বেড়ে চলেছে তাতে করে কতদিন আর সোনা কেনার ক্ষমতা থাকবে সেটা বলার উপায় নেই। চাহিদের মতোই সোনার দাম বাড়ছে দিন দিন।

তবে সোনার দাম প্রতিদিন সমান হয় না, কোনদিন কমে যায়, আবার কোনদিন হঠাৎ এক ধাক্কায় অনেকটা বেড়ে যায়। এটা পুরোটাই মার্কেটে উপরে নির্ভর করে। সোনার পাশাপাশি রুপোর জিনিস কেনারও বেশ চল রয়েছে এই দেশে। অনেকেই রুপোর গহনা পড়তে ভালোবাসেন। তবে গত সপ্তাহের শেষ দিক থেকেই সোনার এবং রুপোর দামের বেশ অনেকেই হেরফের হয়েছে। চলুন তাহলে জেনে নেওয়া যাক আজ বৃহস্পতিবার সোনার কেমন মূল্য রয়েছে বাজারে।

বৃহস্পতিবার সোনার দাম:

গত কয়েকদিনে সোনার দাম ওঠানামা করছে। গতকাল সোনার দাম অল্প কিছু কমেছিল। বুধবার কলকাতায় ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনা বিক্রি হয়েছে ৭,২০০ টাকায়। আর আজকে বৃহস্পতিবার সোনার দাম প্রতি ১ গ্রামে ৭,১৯৯ টাকা। সুতরাং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার আজকের মূল্য ৭১,৯৯০ টাকা। গতকালই তুলনায় আজকে সোনার দাম কমেছে।

আরও পড়ুন: Weather Forecast: অবশেষে বর্ষা প্রবেশ করছে দক্ষিণবঙ্গে, সকাল থেকেই মুখ ভার আকাশের

অন্যদিকে বুধবার ২২ ক্যারাট সোনার দাম কলকাতায় ছিল প্রতি গ্রাম ৬,৬৬০ টাকা অর্থাৎ ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬৬,০০০ টাকা। আজ বৃহস্পতিবার প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার মূল্য ৬,৫৯৯ টাকা আর প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার মূল্য ৬৫,৯৯০ টাকা। গতকালের চেয়ে দাম কমেছে। বুধবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৫,৪০০ টাকা যা বৃহস্পতিবার দাঁড়িয়েছে গ্রাম প্রতি ৫,৩৯৯ টাকা।

WhatsApp Group Join Now
রূপোর দাম

আজ বৃহস্পতিবার কলকাতায় রুপোর দাম প্রতি কেজি ৮৭,৩৫০ টাকা। আর প্রতি গ্রাম রুপোর দাম ৮৭৩৫ টাকা। রুপোর দাম গতকালের চেয়ে কিছুটা কমেছে।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।