লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: অবশেষে বর্ষা প্রবেশ করছে দক্ষিণবঙ্গে, সকাল থেকেই মুখ ভার আকাশের

Published on:

WhatsApp Group Join Now

Weather Forecast: জুন মাস শেষ হতে আর হাতে গোনা কয়েকটা দিন বাকি, কিন্তু এখনো দেখা নেই বর্ষার। প্রতিদিনই রাজ্যের এক প্রান্তের মানুষ আশায় রয়েছে আজ বৃষ্টি হবে, কাল বৃষ্টি হবে। তবে সেই আশায় বারবার জল ঢেলে দিচ্ছে মৌসুমী বায়ু। তবে আজ বৃহস্পতিবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আকাশ আংশিক মেঘলা। আর এই মেঘলা আকাশ দেখেই সকলের মনে আশা জেগেছে হয়তো আজ বৃষ্টির দেখা মিলবে।

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে নতুন করে একটা ঘূর্ণাবর্ত তৈরী হয়েছে। পশ্চিম মধ্য ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় নিম্নচাপে পরিণত হয়ে উড়িষ্যা উপকূল অতিক্রম করতে পারে, যার জন্য দক্ষিণবঙ্গে পূবালী বাতাস বইবে। সেই সঙ্গে বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে (Weather Forecast)

দক্ষিণবঙ্গের পাশাপাশি আজকে উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে আলিপুর আবহাওয়া দফতর এর পক্ষ থেকে। বজ্রবিদ্যুৎ সহ ব্যাপক ঝড় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায়। বৃষ্টির পাশাপাশি বইবে ৩০-৪০ কিমি প্রতি ঘন্টা বেগে ঝোড়ো হাওয়া বইবে। বিভিন্ন জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে আগামী তিন-চার দিন বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। শুক্রবার পর্যন্ত বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা ঝোড়ো হাওয়াও বইতে পারে। আজ থেকে বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে। অবশেষে স্বস্তি ফিরতে চলেছে দক্ষিণবঙ্গে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Kon Gopone Mon Bheseche: অহনার সামনে শ্যামলীকে স্ত্রীর পরিচয় দিল অনিকেত! তবে কি মিটলো মান-অভিমানের পালা?

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।