লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Gourab Chatterjee: সাত রকমের মাছ! শেষপাতে রইল দই মিষ্টি! জামাইষষ্ঠীতে মহাভোজ গৌরবের!

Published on:

WhatsApp Group Join Now

Gourab Chatterjee: তিনি উত্তম কুমারের নাতি বলে কথা। তার জামাইষষ্ঠীতে রাজকীয়তা থাকবে না তাই কখনো হয়। মেয়ের সাথে উত্তম কুমারের নাতির বিয়েতে ঠিক যেমন রয়ালিটি রেখেছিলেন দেবাশীষ কুমার প্রতিবছর জামাইষষ্ঠীতে একইভাবে অক্ষুন্ন থাকে সেই ঐতিহ্য। জামাই ষষ্ঠী মানেই জামাই আদর এবং জামাই বরণ। তবে গৌরবের জামাই বরণ অন্যান্যদের থেকে একটু বেশি স্পেশাল হয়। তার কারণ রাজকীয়তা গাম্ভীর্য। তিনি একদিকে যেমন উত্তম কুমারের নাতি অন্যদিকে বিধায়ক তথা বিখ্যাত রাজনীতিবিদ দেবাশীষ কুমারের একমাত্র জামাই।

তার আদরে থাকে না কোন ত্রুটি। শুধুই খাওয়া-দাওয়া আর আদর যত্ন। প্রতিবছর জামাইষষ্ঠীতে একেবারে টার্গেটে থাকেন গৌরব (Gourab Chatterjee) এবং দেবলীনা। এবারেও জামাইষষ্ঠীতে কোনরকম কার্পণ্য নয়। সেজে উঠলেন গৌরব। পাশে হাসিমুখে শাশুড়ি মা আর বাতাস করছেন বউ। ছবি তুলছেন শ্বশুর মশাই। বাঙালি বাড়িতে জামাইকে আদর যত্ন করে খাওয়ানোর কোন বিশেষ দিন থাকে না। তবে জামাইষষ্ঠী উপলক্ষে একটু বেশি খাতির হয়ে থাকে জামাইদের। নানান রকম লোভনীয় রান্না করে জামাইদের সামনে পরিবেশন করেন শাশুড়িরা। সেই সঙ্গে তাদের মঙ্গল কামনা করেন। গৌরব চট্টোপাধ্যায় এবং দেবলীনা কুমার এ নিয়ে চারবার জামাই ষষ্ঠী উদযাপন করলেন।

 

View this post on Instagram

 

A post shared by Devlina Kumar (@devlinakumar)

গৌরবের জামাই ষষ্ঠী

মেয়ে এবং জামাইকে কাসার থালায় সাজিয়ে খেতে দিলেন দেবাশীষ এবং তার স্ত্রী। সেই সঙ্গে পাখার বাতাস করলেন। তাদের হাতে বেঁধে দিলেন মা ষষ্ঠীর সুতো। এলাহী আয়োজনের মধ্যে বাদ পড়লো না আন্তরিকতা। জামাই গৌরবের নামে ষষ্ঠী পূজার অনুষ্ঠানের সূচনা করেন প্রথম। এরপর তাকে তাল পাতার পাখা দিয়ে হাওয়া করা হয়। হলুদ সুতো পরিয়ে ফল মিষ্টি দিয়ে বরণ করেন। বরণের পর শাশুড়ি মায়ের পা ছুয়ে আশীর্বাদ গ্রহণ করেন গৌরব। সকাল থেকে ছিল খাওয়া-দাওয়ার পালা।

ভুরিভোজ

তিনি যে উত্তম কুমারের নাতি তাই তার খাবারের বাঙালিয়ানা থাকবেই। মাছ থেকে মাংস নানান রকম পদ ছিল সাজানো। পাঁচ রকমের ভাজা ডাল তরকারি, পাবদা পোনা ভেটকি পাতুরি ইলিশ কই পমফ্রেট এবং চিংড়ি অর্থাৎ সাত রকমের মাছ।। শেষ পাতা ছিল মিষ্টি দই এবং নানান রকম মিষ্টি। ২০২০ সালের ৯ ডিসেম্বর সাতপাকে বাঁধা পড়েন গৌরব এবং দেবলীনা। দেবলীনার এটা প্রথম বিবাহ হলেও গৌরবের দ্বিতীয় বিয়ে।

আরও পড়ুন: School Summer Vacation: আবারও গরমের ছুটি রাজ্যের স্কুলগুলিতে! কী জানাচ্ছে স্কুল শিক্ষা দপ্তর! জানুন বিস্তারিত

গৌরব দেবলীনার বিয়ে

২০১৩ সালে গৌরব বিয়ে করেছিলেন অভিনেত্রী অনিন্দিতা বসুকে। যদিও দুই বছরের মধ্যে তাদের সংসার ভাঙ্গে। তারপর দেবলীনার সঙ্গে প্রেম এবং বিয়ে করেন গৌরব। টেলি জগত এবং টলি জগতে যথেষ্ট পরিচিত মুখ গৌরব। একইসঙ্গে একজন নৃত্যশিল্পী এবং অভিনেত্রী দেবলীনা।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।