লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

IMD Weather Forecast: আবারও শুরু হয়েছে তীব্র গরম! বৃষ্টির পূর্বাভাস কি রয়েছে? কি জানাচ্ছেন আবহাওয়া দপ্তর

Published on:

IMD Weather Forecast: গত সপ্তাহের বৃষ্টির পর উধাও আরামদায়ক পরিস্থিতি এবং দিন দিন আবারও বাড়ছে তাপমাত্রা গত দুদিনে অনেকটাই তাপমাত্রা বেড়েছে দক্ষিণবঙ্গ সহ গোটা রাজ্যে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে চলতি সপ্তাহে আর ভারী বৃষ্টি বা ঝড়ের পূর্বাভাস নেই দক্ষিণবঙ্গে এর পাশাপাশি তাপমাত্রা কমার সম্ভবনাও নেই। আবারো লাফিয়ে বাড়বে ফের গরম। কিন্তু এরই মাঝে আজ কিছু জেলায় বৃষ্টি হতে পারে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

IMD Weather Forecast On 16th May:

আজ দক্ষিণবঙ্গের পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি সমস্ত জেলায় শুষ্ক থাকবে আবহাওয়া। এরপর বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুষ্ক থাকতে চলেছে। যদিও উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে।

শুক্রবার থেকে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে দক্ষিণবঙ্গে, বিশেষত পশ্চিমের জেলা গুলিতে। পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূমে অস্বস্তিকর গরম থাকতে পারে সপ্তাহন্তে। ১৮ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় শুকনো থাকার সম্ভাবনা (IMD Weather Forecast)।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী চলতি সপ্তাহে গোটা রাজ্যেই বাড়বে তাপমাত্রা। ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। পশ্চিমের বাঁকুড়া, পুরুলিয়া-সহ অন্যান্য জেলাগুলির তাপমাত্রা ৪২ ডিগ্রি পর্যন্ত চড়তে পারে।

আবহাওয়া দফতর জানিয়েছে, আজ কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আজ মহানগরীর সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ঘুরাঘুরি করবে ৩৬ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও আগামী কিছুদিন উত্তরবঙ্গে বৃষ্টি চলবে (IMD Weather Forecast)।

আরও পড়ুন: West Bengal School Update: আর চলবে না ক্লাসে ফাঁকি দেওয়া! কড়া ব্যবস্থা রাজ্য সরকারের! কী নতুন নিয়ম জারি করল রাজ্য সরকার?

রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলবে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে চলতি সপ্তাহে উত্তরবঙ্গের জেলা গুলিতেও ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে তাপমাত্রা।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।