লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

IRCTC Recruitment: নেই পরীক্ষায় ঝামেলা! সরাসরি ৩০ হাজার টাকার চাকরি দেওয়া হচ্ছে IRCTC তে

Published on:

WhatsApp Group Join Now

IRCTC Recruitment: আমাদের দেশের হাজার হাজার ছেলে মেয়ে প্রতিদিন সরকারি চাকরি পাওয়ার স্বপ্ন দেখে। সরকারি চাকরির পরীক্ষায় পাশ করার জন্য দিনরাত এক করে পড়াশোনা করে। অনেকেই অনেক প্রতিকূল অবস্থা পেরিয়ে পড়াশোনা চালিয়ে যাই। তাদের পড়াশোনা মাঝে বাঁধা হয়ে দাঁড়ায় দারিদ্রতা।

কিন্তু তাদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যারা এই দারিদ্রতাকে হার মানিয়ে নিজেদের জেদ এবং ইচ্ছা শক্তির জোরে সেই সমস্ত প্রতিকূলতা পেরিয়ে যায়। এবারে সেই সমস্ত যাকে চাকরি প্রার্থীদের জন্যই রইল দারুন একটি চাকরির সুখবর। এবারে সরাসরি চাকরির সুযোগ দিচ্ছে IRCTC। জানা আছে কোন রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি চাকরির সুযোগ দেওয়া হচ্ছে হাজার হাজার চাকরি প্রার্থী কে। কি যোগ্যতা থাকলে আবেদন করা যাব? আর কিভাবে অ্যাপ্লাই করবেন? চলুন সেই সম্পর্কেই আপনাদের বিস্তারিত জানাই আজ এই প্রতিবেদনে।

আমাদের দেশে যাতায়াতের অন্যতম মাধ্যম হলো রেল। রেলপথে প্রতিদিন কয়েক কোটি মানুষ যাতায়াত করছেন। লোকাল ট্রেনের পাশাপাশি দূরপাল্লার গাড়িগুলিও প্রতিদিন যাত্রী পরিষেবা দিচ্ছে। তাই রেলের পক্ষ থেকে প্রতিবছরই চাকরি প্রার্থী নিয়োগের ভ্যাকেন্সি থাকে। এবারে IRCTC সেই সুযোগ দিচ্ছে। দূরপাল্লার গাড়িতে যাতায়াত করার সময় অনেক মানুষ IRCTC থেকে টিকিট কেটে থাকেন, এটাই একমাত্র সরকারি নির্ভরযোগ্য সংস্থা। সম্প্রতি নতুন করে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কোম্পানির তরফ থেকে।

শূন্যপদ ও বেতন:

  • সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে মোট ৩৫টি শূন্যপদে নিয়োগ করা হবে। লোক নেওয়া হবে Hospitality Monitor এর পদের জন্য। এই পদের জন্য প্রতিমাসে ৩০,০০০ টাকা মাইনে দেওয়া হবে।

যোগ্যতা:

  • যে সমস্ত প্রার্থীরা আবেদন করবেন তাদের B.Sc, BBA ও MBA ডিগ্রি থাকতে হবে।
  • এছাড়াও আবেদনকারী প্রার্থীর বয়স ১লা জুলাই ২০২৪ তারিখে ২৮ বছরের কম হতে হবে।

আবেদন পদ্ধতি:

  • আবেদন করার জন্য প্রথমেই IRCTC এর অফিশিয়াল ওয়েবসাইট (irctc.co.in) এ চলে যেতে হবে। এরপর সেখান থেকে Recruitment সেকশনে গিয়ে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে নিতে হবে।
  • অফিসিয়াল নোটিশের মধ্যেই আবেদনের ফর্ম দেওয়া রয়েছে। ফর্মটি প্রিন্ট আউট করে নিতে হবে।
  • তারপর সেটাকে সমস্ত তথ্য দিয়ে ফিলআপ করে নিতে হবে।
  • এরপর নোটিশে দেওয়া ঠিকানায় আবেদন ফর্মটিকে প্রার্থীকেই জমা দিতে হবে ২২ থেকে ২৬ এ জুলাইয়ের মধ্যে।
  • তবে ফর্মটি অফলাইনে জমা দিতে হবে। তার জন্য আগামী ২২ থেকে ২৬ জুলাই পর্যন্ত সময় দেওয়া হয়েছে।
  • প্রার্থী বাছাই হয়ে যাওয়ার পর ওয়াক ইন ইন্টারভিউ হবে। সেখান থেকে যোগ্য ৩৫ জনকে বেছে নেওয়া হবে।
About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।