Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে মিলবে দুর্দান্ত সুদ! জানুন বিস্তারিত

WhatsApp Channel Join Now
Google News Follow

Post Office Scheme: প্রত্যেকেই নিজের উপার্জিত অর্থ বিনিয়োগের ক্ষেত্রে এমন বিকল্প খোঁজেন যেখানে বিনা ঝুঁকিতে তাঁরা ভালো টাকা রিটার্ন পেতে পারেন। আর ঠিক এই কারণেই ব্যাঙ্কের পর পোস্ট অফিসের উপর ভরসা রাখেন সকলে। পোস্ট অফিস মাঝেমধ্যেই দেশের সাধারণ মানুষদের জন্য বেশ কিছু স্কিম নিয়ে আসে। যার দ্বারা উপকৃত হন সকলে।

আজকের প্রতিবেদনে পোস্ট অফিসের (Post Office Scheme) এমন এক স্কিম সম্পর্কে আলোচনা করা হলো যেখানে বিনিয়োগে সুদের টাকাতেই সুখী জীবনযাপন করতে পারবেন সকলে। জেনে নিন পোস্ট অফিসের অসাধারণ স্কিম সম্পর্কে। পোস্ট অফিসের এই স্কিমে ৫ বছর বিনিয়োগই এক বিশাল তহবিল করতে পারবেন যে কোনো ব্যক্তি। এই স্কিমে সুদের থেকে এত বেশি টাকা উপার্জন করা যাবে যার দ্বারা বার্ধক্য জীবনে কারোর কোনো অসুবিধা হবে না।

পোস্ট অফিসের (Post Office Scheme) অন্যান্য স্কিম থাকলেও টাইম ডিপোজিটে মিলবে নিশ্চিত রিটার্ন। একই সময়ে, এই স্কিমে বিনিয়োগ ১.৫ লাখ টাকা পর্যন্ত কর সুবিধা পাওয়া যেতে পারে। এতে ন্যূনতম ১০০০ টাকা দিয়ে বিনিয়োগ শুরু করা যেতে পারে। পোস্ট অফিস টাইম ডিপোজিটে ১- ৫ বছর পর্যন্ত বিনিয়োগ করা যেতে পারে।

আরও পড়ুন: LIC: এলআইসির এই পলিসি থাকলেই ঋণ পাবেন গ্রাহকরা; জানুন বিস্তারিত

যদিও রিটার্নের পরিমাণ নির্ভর করে বিভিন্ন বছরের উপর।উদাহরণস্বরূপ, কোনো ব্যক্তি যদি এখানে এক বছরের জন্য বিনিয়োগ করেন তবে ৬.৮ শতাংশ রিটার্ন পাবেন। একই সময়ে, ২ বছরের বিনিয়োগে ৬.৯ শতাংশ রিটার্ন মিলবে এবং একইভাবে, ৫ বছরের বিনিয়োগে মিলবে ৭.৫ শতাংশ রিটার্ন। এই স্কিমের ক্ষেত্রে প্রতি মাসে সুদ গণনা করা হয়ে থাকে, যা বার্ষিক হিসাবে পাওয়া যাবে।

Post Office Fixed Deposit
Post Office Fixed Deposit

এই স্কিমে ৫ বছরের একটি টাইম ডিপোজিটে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করলে এর উপর ৭.৫ শতাংশ হারে সুদ পাওয়া যাবে ম্যাচিউরিটির পর অর্থাৎ ৫ বছর বাদে মিলবে ৭,২৪,১৪৯ টাকা। যার মধ্যে ৫ লক্ষ টাকা নিজস্ব বিনিয়োগ এবং বাকি সুদের আয়। এছাড়াও এই স্কিমে এটি আরও একবার বাড়ানোর সুবিধা পাওয়া যাবে অর্থাৎ যদি এটি আরও ৫ বছরের জন্য বাড়িয়ে দেওয়া হলে মেয়াদপূর্তিতে ১০,০০,৭৯৯ টাকা উপার্জন করা যাবে (Post Office Scheme)

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment