একবার খেলেই মনে থাকবে চিরকাল! চিকেনের এই লোভনীয় স্বাদের রেসিপি বানিয়ে ফেলুন বাড়িতে, শিখে নিন রেসিপি

WhatsApp Channel Join Now
Google News Follow

অসাধারন সুস্বাদু মজাদার স্বাদের চিকেনের এই রেসিপি টি দুপুরের মেনু তে বানিয়ে ফেলুন। কেউ ভালো না বেসে থাকতেই পারবে না। বাঙালিদের নন ভেজে এর আইটেম গুলোর মধ্যে চিকেন অন্যতম। এমন কোনো চিকেনের পদ নেই য়া বাঙালিরা রান্না করতে পারে না। তারা রান্না করতে এবং খেতে দুই ই পছন্দ করেন। গরম গরম ভাতের সাথে চিকেনের যে কোনো পদ ই তাদের ভীষণ ই প্রিয়। হলিডে হোক কিংবা উইকেন্ডে চিকেনের পদ তাদের খাবার এর মেনু তে রাখতেই হবে। আসুন তাহলে আজ একটু মজাদার স্পাইসি স্বাদের চিকেনের এই রেসিপি টি জেনে নিই। নিচে দেওয়া রইল রান্নার পদ্ধতি।

উপকরণ:

১. চিকেন
২. আদা রসুন পেঁয়াজ ও বাদাম বাটা
৩. টক দই
৪. হলুদ, লঙ্কা গুঁড়ো
৫. জিরে গুঁড়ো
৬. গরম মশলা গুঁড়া
৭. সর্ষে ও কাঁচা লঙ্কা বাটা
৮. কারিপাতা
৯. তেজপাতা
১০. এলাচ
১১. গোল মরিচ
১২. নুন
১৩. সর্ষের তেল

প্রণালি: সবার প্রথমে চিকেন টা দিয়ে ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। তারপর একটি বাটিতে নিয়ে তারমধ্যে টক দই ও নুন মাখিয়ে ম্যারিনেট করে আধ ঘণ্টার জন্যে রেখে দিন।

তারপর কড়াইতে তেল গরম করে তাতে তেজপাতা, এলাচ, গোলমরিচ, কারিপাতা ফোড়ন দিয়ে তারপর পেঁয়াজ রসুন আদা বাটা দিয়ে ভালো করে নেড়ে কষিয়ে নিন। কষানোর সময় সামান্য জল ও অ্যাড করতে পারেন। তারপর চিকেন টা দিয়ে স্বাদ মত নুন দিয়ে ভালো করে নেড়ে চেড়ে মাংস টাকে রান্না করে নিন।

আরও পড়ুন: সুখবর! দ্বিতীয়বার বাবা হচ্ছেন জিৎ, স্ত্রীর বেবিবাম্পের ছবি পোস্ট করলেন অভিনেতা

এরপর মশলা যোগ করার পালা। একে একে কড়াইতে দিয়ে দিন লঙ্কা গুঁড়ো, হলুদ গুঁড়ো, জিরে গুঁড়া, সর্ষে বাটা ও জল। সবকিছু ভালো মতন মিশিয়ে ঢাকনা দিয়ে গ্যাস এর লো মিডিয়াম রেখে ১৫-২০ মিনিট এর জন্য ভালো করে রান্না করে নিন।

মাংস সেদ্ধ হলে ওপর থেকে বাদাম বাটা ও গরম মশলা গুঁড়া দিয়ে আবারও কিছুক্ষন এর জন্য রান্না করে নিতে হবে। কিছুক্ষন পর ঢাকনা খুললেই তৈরি হায়দ্রাবাদী চিকেন কারি। গরম গরম ভাতের সাথে পরিবেশন করুন রেসিপি টি। আশা করছি মন কাড়বে সকলের।