লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

বাড়িতে সহজে বানিয়ে ফেলুন মোগলাই চিকেন, একবার খেলেই প্রেমে পড়ে যাবেন

Published on:

শীঘ্রই বানিয়ে ফেলুন অসাধারণ দুর্দান্ত স্বাদের চিকেনের এই রেসিপি টি। যেটা বাচ্চা থেকে বড় মন কাড়বে সকলের। আসুন জেনে নেওয়া যাক মোগলাই চিকেন তৈরির রেসিপি টি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এক ঘেঁয়ে চিকেনের ঝোল খেয়ে বোর হয়ে গেছেন তবে আর দেরি না করে চ বানিয়ে ফেলুন রেসিপি টি। মাঝে মধ্যে ভিন্ন স্বাদের রান্না খেতেও ভালো লাগে বলুন। তাহলে আর দেরি কেন এক্ষুনি ই বানিয়ে ফেলুন মোগলাই চিকেনের এই রেসিপি টি।

উপকরণ :

১. চিকেন
২. পেঁয়াজ কুচি, টমেটো বাটা
৩. কাচা লঙ্কা
৪. আদা, রসুন বাটা
৫. হলুদ, লঙ্কা এবং কাশ্মীরি লঙ্কা গুঁড়ো
৬. জিরে , ধনে গুঁড়ো
৭. পাতিলেবু
৮. টকদই, কাজুবাদম, কিশমিশ পেস্ট
৯. গোটা গরম মশলা
১০. গোলমরিচ গুঁড়ো, কাসুরি মেথি
১১. স্বাদ মত নুন

প্রথমে চিকেন টা কে ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন তারপর একটি পাত্রে চিকেন টি কে ঢেলে একে একে গোলমরিচ গুঁড়ো , স্বাদ মত নুন, একটি গোটা পাতিলেবুর রস দিয়ে ভালো করে মিশিয়ে ম্যারিনেট করে রাখুন আধ ঘন্টার জন্যে।

এরপর কড়াই তে তেল গরম করে পেঁয়াজ কুচি দিয়ে ভালো করে ভেজে নিতে হবে। তারপর রসুন বাটা দিয়ে দিতে হবে।

আরও পড়ুন: বাস্তবের জুটি একসাথে পর্দায়, একই সিরিয়ালে অর্ণব-ঈপ্সিতা! সুখবর পেতেই উচ্ছসিত ভক্তরা

এরপর পেঁয়াজ সেদ্ধ হয়ে এলে ম্যারিনেট করা মাংস টা কে দিয়ে দিন। ভালো করে নাড়তে থাকুন কড়াইতে। এরপর হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, ধনে গুঁড়ো, জিরে গুঁড়ো, কাশ্মীরি লঙ্কা গুঁড়ো, ভালো করে সবকিছু মিশিয়ে নিয়ে নাড়তে থাকুন।

মাংস ভালো মতন কষিয়ে এরপর দিয়ে দিন টমেটো বাটা। আবারও ভালো মতন কষতে থাকুন চিকেন টি। কিছুক্ষন পর এরপর দিয়ে দিন টকদই, কাজুবাদাম, কিশমিশ বাটা। সবকিছু ভালো করে মিশিয়ে নাড়তে থাকুন এবং ভালো মতন কষিয়ে নিন তেল না ছাড়া অবধি।

Mughlai Chicken Curry
Mughlai Chicken Curry

সব কিছু ভালো মতন সেদ্ধ হয়ে গেলে পরিমাণ মত জল দিয়ে দিন। সাথে কিছু চেরা কাঁচা লঙ্কা এবং কাসুরি মেথি ও যোগ করে দিন। এবং স্বাদ মত নুন ও যোগ করুন। জল দিয়ে কিছুটা ফুটিয়ে সব শেষে কিছুটা গরম মশলা গুঁড়া দিয়ে আরও কিছুক্ষণ রান্না করে নিলেই তৈরি সুস্বাদু খাবার মোগলাই চিকেন। গরম গরম সার্ফ করে সকলের সামনে পরিবেশন করুন সকলেই ভালোবাসবে কথা দিচ্ছি।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।