LIC: রাম মন্দির উদ্বোধনের দিনই নতুন পলিসি ঘোষণা এলআইসির, জেনে নিন পলিসির পাঁচটি সুবিধা

LIC: বর্তমানে জয় শ্রী রাম ধ্বনিতে মুখরিত গোটা দেশ। ২২শে জানুয়ারি অযোধ্যায় বহু প্রতীক্ষিত রাম মন্দিরের উদ্বোধন হয়েছে। আর ঠিক ওইদিনই এক গ্রাহকদের জন্য এক বিশেষ পলিসির ঘোষণা করেছে ভারতের বৃহত্তম বীমা কোম্পানি LIC। নতুন এই পলিসি থেকে গ্রাহকরা বার্ষিক মোটা টাকা আয় করতে পারবেন। পলিসিটির নাম এলআইসি জীবনধারা টু (LIC Jeevan Dhara II)। এলআইসির অধিকারীদের মতে এই পলিসিটি মধ্যবিত্ত গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করবে। এই পলিসির দ্বারা গ্রাহকরা কী কী সুবিধা পাবেন, জেনে নিন বিস্তারিত।

LIC-এর নতুন পলিসি ‘জীবন ধারা টু’ একটি নন-লিঙ্কড এবং নন-পার্টিসিপেটিং অ্যানুইটি প্ল্যান। নয়া এই পলিসিতে বছরে আয়ের ক্ষেত্রে মোট ১১টি বিকল্পের কথা হয়েছে। এই পলিসিতে লগ্নিকারীর বয়স বেশি হলে এতে উচ্চ বার্ষিক হারে সুদ ও জীবন কভারের সুবিধা পাওয়া যাবে। তবে বিনিয়োগকারীকে অবশ্যই কিছু শর্ত পালন করতে হবে।

রাম মন্দিরের উদ্বোধনের দিন এই পলিসিটি চালু করা হয়েছে। তবে এই পলিসির কিছু সুবিধা ও অসুবিধা আছে। আগ্রহী ব্যক্তিরা অনলাইন ও অফলাইন দুইভাবে পলিসিটি কিনতে পারবেন। তবে এই পলিসিটি কতদিন বাজারে থাকবে সেই সম্পর্কে স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না।

পলিসির সুবিধাসমূহ:

যেকোনো বয়সের ব্যক্তিরা এই পলিসিটি কিনতে পারবেন। এক্ষেত্রে সর্বনিম্ন বয়স হল ২০ বছর এবং সর্বোচ্চ বয়স হলো ৬৫-৮০ বছর।

পলিসিটি একবার চালু হওয়ার পর গ্রাহকরা সুবিধার জন্য তা বন্ধ করে দিতে পারবেন।

এলআইসি জীবন ধারা টু (LIC Jeevan Dhara II) তে নিয়মিত প্রিমিয়ামের ক্ষেত্রে ৫-১৫ বছর পর্যন্ত ডিফারমেন্ট পিরিয়ড রাখা হয়েছে। একক প্রিমিয়ামের ক্ষেত্রে ডিফারমেন্ট পিরিয়ড হলো ১-১৫ বছর।

পলিসি চলাকালীন অতিরিক্ত প্রিমিয়াম দিয়ে অ্যানুয়িটিও বাড়াতে পারবেন গ্রাহকরা।

এই পলিসি থেকে ঋণ নেওয়ার সুযোগ মিলবে সঙ্গে নয়া পলিসিতে গ্রাহকেরা অ্যানুয়িটি গ্যারান্টি পাবেন। সেক্ষেত্রে গ্রাহকরা বছরে সুদ বাবদ কিছু টাকা হাতে পাবেন।

প্রসঙ্গত উল্লেখ্য,শেয়ারবাজারে ওঠানামা ওপর এই পলিসিটি নির্ভর করে না তাই গ্রাহকরা এই পলিসি সম্পর্কে সুনিশ্চিত হতে পারেন।

আরও পড়ুন: বিয়ের এত বছর পর আবার সুখবর দিলেন করিনা কাপুর ও সইফ আলি খান!

Leave a Comment