লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

LIC-এর এই প্ল্যানে মাত্র ৫৪ টাকা খরচ করে প্রতি মাসে পেয়ে যাবেন ৪৮ হাজার টাকা! জেনে নিন কীভাবে!

Published on:

WhatsApp Group Join Now

LIC New Scheme: জীবনবিমা মানেই LIC। এলআইসির এমন অনেক পলিসি আছে যাতে বীমা সুবিধার সঙ্গে ভালো রিটার্নও পাওয়া যায়। দেশের হাজার হাজার মানুষের আশা ভরসার স্থল এই LIC। এলআইসি-র এমন একটি পলিসি হল জীবন উমং। মেতাদপূর্তিতে রিটার্নের পাশাপাশি পলিসি হোল্ডার আজীবন এর সুবিধা পেয়ে থাকেন।

জীবন উমং পলিসি সম্পর্কিত বিস্তারিত তথ্য:

এলআইসি-র জীবন উমং কী:

এলআইসি-র জীবন উমং হলো নন-লিঙ্কড, পার্টিসিপেটিং, এনডাউমেন্ট প্ল্যান। আয়ের পাশাপাশি পরিবারের নিরাপত্তা প্রদান করে। ১৫,২০, ২৫ বা ৩০ বছরের জন্য বিনিয়োগ করা যায়।

পলিসির কিছু বিশেষত্ব: 

WhatsApp Group Join Now

এই পলিসির কিছু বিশেষত্ব আছে যার মধ্যে অন্যতম হলো, প্রিমিয়াম পেমেন্টের মেয়াদ শেষ হওয়ার পর থেকে ম্যাচিউরিটি পর্যন্ত সারভাইভাল বেনিফিটের সুবিধা মেলে এই পলিসিতে। একই সময় ম্যাচিউরিটি এবং মৃত্যুতে পলিসি হোল্ডারকে একসঙ্গে পুরো টাকা দেয় এলআইসি। এই পলিসিতে বিনিয়োগ করে, সন্তানদের শিক্ষা এবং বিবাহের মতো ভবিষ্যতের চাহিদা মেটাতে সক্ষম হবেন বিনিয়োগকারীরা। কৃষক, ব্যবসায়ী, চাকরিজীবী সহ যে কেউ এলআইসি-র জীবন উমং কিনতে পারেন। এই পলিসিতে ১০০ বছর পর্যন্ত কভারেজ পাওয়া যায়।

জানুন, কীভাবে ৫৫ টাকায় প্রতি বছর ৪৮ হাজার টাকা লাভ মিলবে:

ধরা যাক, ২৫ বছর বয়সে কোনও ব্যক্তি ৩০ বছর মেয়াদে ৬ লাখ টাকার বিমা সহ এলআইসি-র জীবন উমং প্ল্যান নিলেন। তাঁকে প্রতি মাসে ১৬৩৮ টাকার প্রিমিয়াম দিতে হবে। অর্থাৎ প্রতিদিন ৫৪.৬ টাকা। পলিসির অর্থপ্রদানের মেয়াদ ৫৫ বছর বয়সে শেষ হওয়ার পর ম্যাচিউরিটি পর্যন্ত প্রতি বছর ৪৮ হাজার টাকা পাবেন উপভোক্তা। মেয়াদপূর্তিতে পলিসি হোল্ডারকে বিমার টাকা এবং বোনাস সহ ২৮ লাখ টাকা রিটার্ন দেওয়া হবে। এই স্কিমে ম্যাচিউরিটির বয়স হল ১০০ বছর। অর্থাৎ ১০০ বছর বয়সেও পলিসি হোল্ডার ম্যাচিউরিটির বেনিফিট পাবেন।

আরও পড়ুন: Bank Holiday: জেনে নিন আগামী জুলাই মাসে রাজ্যের কোথায় কোথায় ব্যাংক গুলি কবে কবে বন্ধ থাকবে

ডেথ বেনিফিট কী:

জীবন উমং পলিসিতে ডেথ বেনিফিটও দেয় এলআইসি। পলিসি হোল্ডার যদি পলিসি চলাকালীন মারা যান তাহলে মনোনীত ব্যক্তি অর্থাৎ নমিনির হাতে প্রত্যাবর্তনমূলক বোনাস এবং চূড়ান্ত অতিরিক্ত বোনাস তুলে দেওয়া হয়। পলিসি হোল্ডারের প্রদত্ত প্রিমিয়ামের ১০৫ শতাংশ ডেথ বেনিফিট হিসেবে দেয় এলআইসি। তবে প্রিমিয়ামের সঙ্গে ট্যাক্স অন্তর্ভুক্ত নয়।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।