লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Local Train Cancelled: শিয়ালদহের পর দুর্ভোগ হাওড়া লাইনে! টানা ১০ দিন কাজের জেরে বাতিল শতাধিক লোকাল সহ বহু এক্সপ্রেস ট্রেন

Published on:

WhatsApp Group Join Now

Local Train Cancelled: বারবার বিভিন্ন ট্রেন বাতিল থাকায় যাত্রীদের ভোগান্তির শেষ নেই। অফিস চময়ে হঠাৎ করেই ট্রেন বন্ধ। কাউকে ট্রেন থেকে নেমে বাসে কিংবা অন্যান্য গণপরিববনে যেতে হচ্ছে। ট্রেনের উপরে নির্ভরশীল লক্ষ লক্ষ মানুষ সেই লোকাল ট্রেন যদি বাতিল থাকে তবে তো বিপদে পড়তেই হবে। ইতিমধ্যে গত কিছুদিন ধরে শিয়ালদহ এবং হাওড়া ডিভিশনে বেশ কয়েকটি ট্রেন বাতিলের খবর পাওয়া গিয়েছে। হাওড়া এবং শিয়ালদহ স্টেশনে ইন্টারলকিং কাজ চলছে। আর সেই কারণেই ট্রেন বাতিল করা হয়েছে। আবার কোন কোন ট্রেনের সময়ে কাটছাঁট করা হয়েছে। সব মিলিয়ে রুটিন ট্রেনগুলোর বেশ কয়েকটি বাতিল করায় পূর্ব রেলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। আবারো বাতিল হতে চলেছে বহু ট্রেন।

কতগুলি ট্রেন বাতিল

১০ দিন ধরে টানা কাজ চলবে আর সেই কারণে ১৬৬ টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। এছাড়া ৬৪ টি এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। যার ফলে এর আগে টিকিট কেটে রেখেছেন তারা দুর্ভোগে পড়বেন। আপনি কি কোথাও যাবেন ভাবছেন? কিন্তু কি করে যাবেন ট্রেন যে বাতিল। আগামী ২২ শে জুন থেকে পহেলা জুলাই পর্যন্ত হাওড়া ডিভিশনের দক্ষিণ পূর্ব রেলের অনেকগুলি লোকাল এবং এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। আবার কিছু কিছু ট্রেনের সময়সীমা পরিবর্তিত করা হয়েছে।

কেন বাতিল ট্রেন

এবার হাওড়ার আন্দুল স্টেশনে শুরু হবে ইন্টারলকিং কাজ। দশ দিন ধরে এই কাজ চলবে তারপরে হাওড়া শালিমার এবং সাঁতরাগাছি থেকে ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেন বাতিল। দূরে যারা যাবেন তাদের পড়তে হবে সমস্যায়। তিনটি এক্সপ্রেস ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে।

WhatsApp Group Join Now
কোন কোন ট্রেন থাকবে বাতিল

আগে থেকে জেনে রাখলে সুবিধা হবে আপনার!দশ দিন ধরে বাতিল থাকবে শতাব্দি এক্সপ্রেস, কান্ডারী এক্সপ্রেস, জনশতাব্দী এক্সপ্রেস, তাম্রলিপ্ত এক্সপ্রেস, ইস্পাত এক্সপ্রেস, ধৌলি এক্সপ্রেস, আরণ্যক এক্সপ্রেস, স্টিল এক্সপ্রেস, সমলেশ্বরী এক্সপ্রেস, আজাদ হিন্দ এক্সপ্রেস। যারা টিকিট কেটে ফেলেছেন তাদের কিছু করার নেই।

আরও পড়ুন: বর্ষা ঢোকেনি দক্ষিণবঙ্গে কিন্তু ইলিশ ঢুকবে তার আগেই! কত টাকা দাম হবে ইলিশের? জানুন বিস্তারিত

এখানেই শেষ নয় যদি পুরীতে ঘুরতে যাওয়ার প্ল্যান থাকে তবে সেটাও বাতিল করতে হবে। কারণ হাওড়া পুরী দুরন্ত এক্সপ্রেস, হাওড়া পুনে দুরন্ত এক্সপ্রেস, নয়া দিল্লি ভুবনেশ্বর দুরন্ত এক্সপ্রেস সময়সীমা বদলে দেওয়া হয়েছে।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।