লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Madhyamik Result 2024: ২রা মে প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল; জেনে নিন কীভাবে ও কোন সময় দেখবেন ফলাফল!

Published on:

Madhyamik Result 2024: ইতিমধ্যে মধ্যশিক্ষা পর্ষদের তরফে মাধ্যমিক পরীক্ষার ফলাফলের দিন ঘোষণা করা হয়েছে। আগামী ২রা মে মাধ্যমিকের ফলাফল (Madhyamik Result 2024) ঘোষণা করা হবে। এরপরই এই নিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে মধ্যশিক্ষা পর্ষদ। তবে এরপর সকল পরীক্ষার্থীদের মনে কিছু প্রশ্ন উঁকি দিচ্ছে। কখন তারা নিজেরা ফলাফল দেখতে পারবেন আর কখন তারা রেজাল্টের কাগজ স্কুল থেকে হাতে পাবে! মাধ্যমিক সম্পর্কিত বিস্তারিত তথ্য জেনে নিন আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মাধ্যমিক পরীক্ষার ফলাফলের অফিসিয়াল নোটিশ ইতিমধ্যে সামনে এসেছে সকলের। জানা গিয়েছে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় ফলাফল ঘোষণা করবেন সকাল ৯টায়। প্রতি বছরের মত এই বছরও সেই সঙ্গে প্রকাশ করা হবে প্রথম দশ জনের মেধাতালিকা।

আরও পড়ুন: Ratnapriya Das: এইবার প্রতীক সেনের সঙ্গে জুটি বাঁধতে চলেছে রত্নপ্রিয়া; নতুন এই অভিনেত্রীর পরিচয় চমকে দেবে আপনাকেও

সকাল ৯টা ৪৫ মিনিট থেকে পর্ষদের ওয়েবসাইট https://wbbse.wb.gov.in/ এবং https://wbresults.nic.in/ -এ গিয়ে রোল নম্বর ও জন্মতারিখ দিয়ে ফলাফল দেখতে পারবেন শিক্ষার্থীরা। এছাড়াও SMS এবং মোবাইল অ্যাপের মাধ্যমেও ফলাফল জানা যাবে।

শিক্ষার্থীরা যাতে দ্রুত তাদের রেজাল্ট হাতে পেতে পারে তার জন্য সকাল ১০টা থেকে স্কুলগুলিকে মার্কশিট বিতরণ করা হবে। দুপুর ১টার পর থেকে ছাত্র-ছাত্রীদের মধ্যে রেজাল্ট বিতরণ করা শুরু হয়ে যাবে।

জেনে নিন, কোথা থেকে রেজাল্ট Madhyamik Result 2024 দেখতে পারবেন?

  • ওয়েবসাইট: https://wbbse.wb.gov.in/ এবং https://wbresults.nic.in/
  • এসএমএস: WBRESULT <রোল নম্বর> <জন্মতারিখ (YYYYMMDD)> টাইপ করে 56767 নম্বরে পাঠাতে হবে।
  • মোবাইল অ্যাপ: “Madhyamik Results 2024” অ্যাপ ডাউনলোড করে দেখতে পারবেন।

আরও পড়ুন: Jeet-Prosenjit Together: আবারও বড় পর্দায় বাংলার দুই সুপারস্টার! খবর প্রকাশ্যে আসতেই উন্মাদনা দর্শকমহলে

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।