লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Madhyamik Scrutiny: এইবার অনলাইনেই মাধ্যমিকের স্ক্রুটিনির আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা!

Published on:

Madhyamik Scrutiny: আজই প্রকাশিত হয়েছে মাধ্যমিকের ফলাফল। এই বছর ৭লক্ষ ৬৫ হাজার ২৫২ জন পাস করেছে। প্রতি বছরই ফলাফল প্রকাশের পর অনেক পরীক্ষার্থী তাদের পরীক্ষার খাতা স্ক্রুটিনি বা রিভিউয়ের জন্য দিয়ে থাকেন। এই বছরও তার অন্যথা হবে না। তবে এইবার পর্ষদের কাছে অনলাইন মাধ্যমেই মাধ্যমিক পরীক্ষার স্ক্রুটিনির আবেদন জানানো যাবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Madhyamik Scrutiny 2024: 

আজ মাধ্যমিকের ফলাফল ঘোষনার সময় এমনটাই জানিয়েছেন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন, এইবার স্কুলগুলি অনলাইন মাধ্যমে পর্ষদের কাছে স্ক্রুটিনির আবেদন করতে পারবে। কোনও পরীক্ষার্থী নিজের নম্বর নিয়ে সন্তুষ্ট না হলে স্কুলের মাধ্যমে স্ক্রুটিনির জন্য আবেদন জানাতে পারবেন তারা। আজ থেকে ১৫ দিন রেজাল্টের স্ক্রুটিনির আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা।

এইবার মাধ্যমিকের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ লাখ ২৬ হাজার ৮৬৩ জন। অন্যান্য বছরের তুলনায় এই বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল অনেকটাই বেশি। এইবছর ছাত্রের সংখ্যা ছিল প্রায় ৫ লাখ ৫৯ হাজার এবং ছাত্রীর সংখ্যা ছিল ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন।

Madhyamik Scrutiny
Madhyamik Scrutiny

মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে, শুক্রবার পর্ষদের নির্ধারিত ক্যাম্প অফিস থেকে স্কুলের প্রতিনিধিদের হাতে মার্কশিট এবং সার্টিফিকেট দেওয়া হবে। সেইসঙ্গে শুক্রবারই পরীক্ষার্থীদের হাতে মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট তুলে দিতে পরামর্শ দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।

আরও পড়ুন: Madhyamik Result Update: প্রকাশ্যে এলো মাধ্যমিকের ফলাফল! এক নজরে দেখে নিন মাধ্যমিকের সকল আপডেট

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।