লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Mamata Banerjee: একাধিক পদে কর্মী নিয়োগ, বড় ঘোষণা পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য! জেনে নিন কারা পাবেন এই সুবিধা?

Published on:

WhatsApp Group Join Now

Mamata Banerjee: লোকসভা ভোট শেষ হয়েছে, ভোটের প্রতিশ্রুতিতে বেকার যুবক-যুবতীদের সমস্যা নিরসনে নানান পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেয় সরকার। ভোট মিটে যেতেই এবার বেকার যুবক যুবতীদের দিকে মুখ তুলে চাইল সরকার। এতদিন ধরে বন্ধ ছিল নিয়োগ। তবে এবার আর নিয়োগ বন্ধ নয়। এবার বড় আকারে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার।

রাজ্যে বিভিন্ন পদে নিয়োগ

৫১৭ টি পদের জন্য আবেদন জমা নেওয়া হচ্ছে। বুধবার মন্ত্রিসভার একটি বৈঠক অনুষ্ঠিত হয় আর এই বৈঠকে পৌরহিত্য করেন মমতা। তাতে বেকার যুবক-যুবতীদের সমস্যা সমাধানে এবং শূন্য পদ পুরন করতে বড় নির্দেশিকা জারি করা হয়। খুব তাড়াতাড়ি এই সংক্রান্ত নোটিশ বের করা হবে বলে জানা গিয়েছে রাজ্য প্রশাসন সূত্রে। প্রাণিসম্পদ দপ্তর এবং স্বরাষ্ট্র দপ্তর ও বিদ্যালয়ের শিক্ষা দপ্তরে কয়েকটি শূন্য পদে চালু হয়েছে। প্রাণিসম্পদ দপ্তরে ২৭0 টি, স্বরাষ্ট্র দপ্তরে ১০০ টি এবং বিদ্যালয়ের শিক্ষা দপ্তরে ৩৫ টি পদ তৈরি হয়েছে! এগুলিতে নিয়োগ করতে হবে জরুরি! শুধু এখানেই শেষ নয় আরো বিভিন্ন জরুরী ক্ষেত্রে রয়েছে নিয়োগ।

নিয়োগ প্রক্রিয়া

খুব তাড়াতাড়ি এই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) জানিয়ে দিয়েছিলেন, নতুন করে চাকরি হবে এবং শিল্প হবে। তবে আত্মনির্ভর হওয়ার পথে হাঁটার জন্য তিনি বিশেষভাবে আবেদন জানিয়েছিলেন। রাজ্যে ইতিমধ্যেই নতুন নতুন শিল্প তৈরি হতে চলেছে। বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনের আয়োজন করা হয়েছিল যদিও সেই সম্মেলন এবারের মতন স্থগিত রাখা হয়েছে। সরকারি পদে নিয়োগ করা হবে একদিকে যেমন ছেলেমেয়েদের অন্যদিকে আয়ের জন্য নতুন রাস্তা খুলে দেওয়া হবে।।

জরুরী বিভাগে নিয়োগ

একইসঙ্গে দমকল রাজ্য পুলিশ এবং কলকাতা পুলিশের ২হাজার শূন্যপদে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে । দমকলে ৬০০ রাজ্য পুলিশে ১৩১টি এবং কলকাতা পুলিশের ৩৫০ টি শূন্যপদ রয়েছে! জরুরী ভিত্তিতে তো বটেই এমনকি বিভিন্ন প্রয়োজনীয় পদ গুলিতেও চাকরির জন্য নোটিফিকেশন জারি করবে সরকার।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: State Government Holiday: গরমের ছুটি শেষ হতে না হতেই মাসের শুরুতে আরও এক ছুটির ঘোষণা রাজ্য সরকারের!

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।