লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Alka Yagnik: বিরল রোগে আক্রান্ত হয়ে শ্রবণ ক্ষমতা হারিয়েছেন সঙ্গীতশিল্পী অলকা ইয়াগনিক! দ্রুত আরোগ্য কামনায় সহকর্মীরা

Published on:

WhatsApp Group Join Now

Alka Yagnik: ৯০ দশকে সুরের মূর্ছনায় পাগল করেছিলেন সংগীতপ্রেমীদের। উদিত নারায়ণ থেকে সনু নিগাম সকলের সঙ্গে তার সুরের জাদু মোহিত করেছিল কোটি কোটি শ্রোতাদের। তিনি আর কেউ নন সংগীত শিল্পী অলকা ইয়াগনিক। কলকাতার সঙ্গে তার নিবিড় যোগাযোগ। শাস্ত্রীয় সংগীত থেকে আধুনিক গান, সংগীতের সব ধারায় অবাধ বিচরণ করেছেন তিনি। কিন্তু হঠাৎ করেই গত কয়েকদিনে কোথায় যেন হারিয়ে গিয়েছেন শিল্পী। প্রিয় গায়িকার কি হয়েছে তা নিয়ে উদ্বিগ্ন ছিলেন শ্রোতারা। পরে নিজেই সে কথা জানান শিল্পী।তিনি জানিয়েছেন এক বিরল রোগে আক্রান্ত হয়েছেন। স্নায়ুর রোগে আক্রান্ত হয়েছেন গায়িকা আর সেই কারণে তিনি তার শ্রবণ শক্তি হারিয়ে ফেলেছেন। তবে চিরদিনের মতন এই শ্রবণ শক্তি হারিয়ে ফেলেননি তিনি।

শ্রবণক্ষমতা হারিয়েছেন সঙ্গীতশিল্পী অলকা ইয়াগনিক:

বরং তার এই শোনার ক্ষমতা হারিয়ে ফেলার পিছনে রয়েছে প্রচুর পরিমাণে লাউড স্পিকারে গান শোনা। ভক্তদের উদ্বিগ্ন হতে বারণ করেছেন গায়িকা। তবুও তার এই দুঃসংবাদের কথা শুনে তার পাশে এসে দাঁড়িয়েছেন ভক্তদের মতন তার শুভাকাঙ্খীরা। এ আর রহমান থেকে সনু নিগাম সহকর্মীর পাশে দাঁড়িয়েছেন সহযোদ্ধারা। তার দ্রুত আরোগ্য কামনা করেছেন শংকর মহাদেবন শান। সুরের রানী অলকা ইয়াগনিক (Alka Yagnik)। তাঁর কন্ঠের প্রশংসা করেছেন স্বয়ং লতা মঙ্গেশকর থেকে আশা ভোঁসলে। খুব ছোটবেলা থেকে সংগীতের প্রতি টান আর সেখান থেকে তার নিয়মিত সঙ্গীত চর্চা।

নিজের জীবনে সবচেয়ে বেশি গান গেয়েছেন তিনি সনু নিগমের সঙ্গে। বন্ধুর এই দুঃসময় তার পাশে এসে তিনি জানিয়েছেন, ‘আমার মনেই হয়েছিল সব ঠিক নেই ফিরেই তোমার সঙ্গে দেখা করব দ্রুত সেরে ওঠো।’ এদিকে ইলা অরুণ লিখেছেন, ‘প্রিয়তম শিল্পী তোমার সঙ্গে এমন ঘটনা ঘটেছে যা সত্যি হৃদয়বিদারক। ডাক্তারদের উপরে ভরসা রাখো, আমরা খুব দ্রুত তোমার মিষ্টি কন্ঠ শুনতে পাবো।’ একই সঙ্গে উদ্বেগ প্রকাশ করেছেন শংকর মহাদেবন। তিনি দ্রুত আরোগ্য কামনা করেছেন আর সেইসঙ্গে লাল হৃদয়ের ইমোজি পাঠিয়েছেন। শুধুমাত্র সঙ্গীত জগতের নক্ষত্ররাই নয় বলিউডের অনেক কিংবদন্তি অভিনেতা অভিনেত্রীরা তার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

আরও পড়ুন: Ditipriya Roy: ভেঙেছে প্রথম প্রেম! প্রাক্তনের কথা আসতেই চোখে জল দিতিপ্রিয়ার!

কিন্তু কি হয়েছিল গায়িকার? এক বিমান যাত্রা সময় হঠাৎ করেই তিনি উপলব্ধি করেন তিনি কানে কিছু শুনতে পাচ্ছেন না! একটি স্নায়বিক রোগে আক্রান্ত হয়ে এমন ঘটনা ঘটে। এরপর এক চিকিৎসকের পরামর্শ নিয়ে বন্দিনী জীবন যাপন করছেন শিল্পী। তার আবার ফিরে আসার অপেক্ষায় ভক্তরা। প্রহর গুনছেন শিল্পী নিজেও।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।