লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

New Holiday: গরমের ছুটি শেষেই আবারও নতুন হলিডের নির্দেশিকা জারি রাজ্যের! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now

New Holiday: হঠাৎ করে আবার দাপট দেখাতে শুরু করেছে গরম। একদিকে যখন খাতায়-কলমে শুরু হয়ে গিয়েছে বর্ষা তখন দেখা নেই বৃষ্টির। উত্তরের কয়েকটি জেলাতে বৃষ্টি হলেও দক্ষিণে এখনো পর্যন্ত দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর আগমন ঘটেনি। এদিকে বাতাসে রয়েছে পর্যাপ্ত পরিমাণে আপেক্ষিক আদ্রতা তার উপর ভ্যাপসা গরম বাড়ছে। গরমের ছুটি দেওয়া হয়েছিল অনেক আগেই।

Nabanna Announced New Holiday:

এপ্রিল মাসের মাঝামাঝি সময়ে বিভিন্ন সরকারি বেসরকারি স্কুলগুলিতে ছুটি ঘোষণা করা হয়। জুন মাসে ছুটি শেষ হয়ে গিয়েছে বিভিন্ন স্কুলগুলিতে। আবার বেড়ে গিয়েছে তাপমাত্রা। মাঝে বৃষ্টি আসলেও বাড়তে শুরু করেছে গরম। আগেই হাওয়া অফিস জানিয়েছিল স্কুল খোলার অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।

৩ তারিখ স্কুল খুললেও সেদিন উপস্থিত ছিলেন শিক্ষক শিক্ষিকারা। ছাত্র-ছাত্রীদের জানানো হয়েছিল তারা ১০ তারিখ পর্যন্ত অনলাইনে ক্লাস করবেন। কিন্তু এর মাঝে আরও একবার ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। প্রতি বছরের মতন এবারেও গরমের দাপট বেশি থাকায় তাড়াতাড়ি স্কুল বন্ধ হয়ে গিয়েছিল। এদিকে আর কয়েকদিন পরেই রয়েছে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা।

আরও পড়ুন: Summer Vacation: ফের আবারো গরমের ছুটি বাড়িয়ে দেওয়া হলো সরকারি স্কুলগুলিতে, কবে খুলবে রাজ্যের স্কুলগুলি?

পড়াশোনার ক্ষেত্রে বড় ক্ষতির সম্মুখীন হতে হয়েছে তাদের। শিক্ষা মহল বারবার এই ছুটি নিয়ে যথেষ্ট উদ্বেগ প্রকাশ করেছে। এবার যে বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন তাতে জানানো হয়েছে আগামী ১২ই জুন অর্থাৎ জামাইষষ্ঠী উপলক্ষে ছুটি থাকবে স্কুল। তবে দুপুর দুটো পর্যন্ত স্কুল হবে।

WhatsApp Group Join Now

শুধুমাত্র স্কুল নয় সরকারি সরকার ঘোষিত শিক্ষাপ্রতিষ্ঠান অফিস কাছারি সব কিছুই ছুটি হয়ে যাবে। দুটো পর্যন্ত অফিস আদালত স্কুল ইত্যাদি চললেও তারপরই বন্ধ হয়ে যাবে। জামাই ষষ্ঠী উপলক্ষে গত বছর পূর্ণ দিবস ছুটি ঘোষণা করা হয়েছিল। তবে এবার আর পুরো দিন ছুটি পাবেন না বরং অর্ধেক দিন ছুটি পাবেন জামাইরা।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।