লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

School Opening After Summer Vacation: গরমের ছুটির শেষেও খুলছে না স্কুল; নেপথ্যে বড় কারন! এইবার মামলা জারি হাইকোর্টে

Published on:

WhatsApp Group Join Now

School Opening After Summer Vacation: লোকসভা ভোট শেষ ফলাফল বেরিয়ে গিয়েছে। এদিকে গরমের ছুটিও শেষ হয়ে গিয়েছে। নতুন সরকার গঠিত হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে। গত ৩ রা জুন রাজ্যের সমস্ত স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে গিয়েছে। তবে শিক্ষা দপ্তর জানিয়েছিল ৩ জুন থেকে কেবলমাত্র শিক্ষক শিক্ষিকারা উপস্থিত হতে পারবেন স্কুলে। ছাত্র-ছাত্রীদের আসার প্রয়োজন নেই। এদিকে রেকর্ড হারে বাড়ছে তাপমাত্রা।

যার ফলে গরমের ছুটি পড়ে গিয়েছিল দেড় মাস আগেই। কিন্তু ১০ই জুন স্কুল খুলে যাওয়ার কথা এবং স্কুলে নিয়মিত যেতে হবে ছাত্রছাত্রীদের। এর মধ্যেই আবার নতুন গোলযোগ। কারণ কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা এখনও রয়েছেন বিভিন্ন স্কুলে। লোকসভা নির্বাচনের আগে কয়েক দফায় রাজ্যের কেন্দ্রীয় বাহিনীর আগমন ঘটেছিল।

School Opening After Summer Vacation:

কোনভাবে যাতে হিংসা পরিস্থিতি না থাকে রাজ্যে তার জন্য কেন্দ্রীয় বাহিনীর টহল চলছে। সেইসঙ্গে বাংলার কোন কোন জায়গায় এখনো রাজ্য পুলিশ মোতায়েন করা হয়েছে। নির্বাচন কমিশন জানিয়েছে ১৯শে জুন পর্যন্ত থাকবে কেন্দ্রীয় বাহিনী। ভোট পরবর্তী হিংসার প্রতিফলন যাতে না ঘটে তার জন্যই এই বিশেষ নির্দেশ।

সে ক্ষেত্রে স্কুলগুলিতেই থাকছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। শিক্ষা দপ্তরের দেওয়া নির্ধারিত সময়ে পঠন-পাঠন শুরু করা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। এবার এই নিয়ে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেছেন এক আইনজীবী জিষ্ণু চৌধুরী এবং অয়ন পোদ্দার। এতে ছাত্রছাত্রীদের পড়াশোনায় বিঘ্ন ঘটতে বলে দাবি করেছেন তারা। বুধবার এই আবেদন শুনবেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন: New Holiday: গরমের ছুটি শেষেই আবারও নতুন হলিডের নির্দেশিকা জারি রাজ্যের! জানুন বিস্তারিত

সেখানেই এই আবেদনের শুনানি হতে পারে। প্রসঙ্গত গরমের ছুটির পর সব স্কুলেই রয়েছে পরীক্ষা, তাই স্বাভাবিকভাবেই সিলেবাস শেষ করার তারা রয়েছে। এদিকে ঘরে বসে পড়াশোনায় নানান রকম সমস্যা দেখা দিচ্ছে। এতে স্কুলে না আসলে বিপদে পড়বেন ছাত্রছাত্রী। চিন্তায় রয়েছেন শিক্ষকরা। তাই অবিলম্বে এই সংক্রান্ত সিদ্ধান্ত নিক আদালত চাইছেন তারা।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।