লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Summer Vacation: তাপপ্রবাহের জেরে গরমের ছুটি নিয়ে সিদ্ধান্ত বদল! কী জানাচ্ছে স্কুল শিক্ষা দপ্তর!

Published on:

WhatsApp Group Join Now

Summer Vacation: ১০ই জুন থেকে গরমের ছুটি শেষে স্কুল খুলেছে রাজ্যে। তবে গরম কমেনি এক বিন্দু। বরং ভ্যাপসা গরমে পুড়ছে বঙ্গবাসী। এমতাবস্থায় ছাত্র ছাত্রীদের স্বাস্থ্যের দিকে নজর রেখে কীভাবে পঠন-পাঠন ঠিক রাখা যায় সেই বিষয়ে উদ্বিগ্ন শিক্ষা দপ্তর। আর ঠিক সেই কারণেই স্কুলের প্রধান শিক্ষকদের মতামত গ্রহন শুরু করা হয়েছে শিক্ষা দপ্তরের তরফে।

Summer Vacation School Reopening Updates:

স্কুলের সময়সীমা এগিয়ে আনলে কোনো অসুবিধা হবে কিনা বা অত্যধিক গরমের জন্য ছাত্র-ছাত্রীদের কোনো রকম অসুবিধা হচ্ছে কিনা সেই সব জানতে ইতিমধ্যে একাধিক জেলার স্কুল পরিদর্শকদের তরফে স্কুলের প্রধান শিক্ষকদের ফোন করা হচ্ছে। এই ভ্যাপসা গরমের জেরে কী করা উচিত সেই নিয়ে আলোচনা শুরু হয়েছে বিভিন্ন স্কুলে প্রধান শিক্ষকদের সঙ্গে।

ইতিমধ্যেই স্কুল পরিদর্শকরা প্রধান শিক্ষকদের সঙ্গে কথা বলে এক প্রস্থ রিপোর্ট পেশ করেছে স্কুল শিক্ষা দপ্তরের কাছে। উল্লেখ্য, টানা অনেকদিনের গরমের ছুটির পর সোমবার থেকে স্কুল শুরু হয়েছে ছাত্র ছাত্রীদের। কিন্তু এরপরও অত্যধিক তাপ প্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সঙ্গে বাড়ছে তাপমাত্রাও।

আরও পড়ুন: School Opening After Summer Vacation: গরমের ছুটির শেষেও খুলছে না স্কুল; নেপথ্যে বড় কারন! এইবার মামলা জারি হাইকোর্টে

এইবার সকল বিষয়কে মাথায় রেখে স্কুলের প্রধান শিক্ষকদের থেকে মতামত নিতে শুরু করেছে স্কুল শিক্ষা দফতর। স্কুল শিক্ষা দফতরের তরফে এক আধিকারিক জানিয়েছেন, “প্রধানশিক্ষককে কাছ থেকে নেওয়া এই মতামত জেনারেল মতামত। গরমের পরিস্থিতির জন্যই মতামত নেওয়া হচ্ছে।” তবে পরিস্থিতি নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত এখনো গৃহীত হয়নি বলেই দাবি করেছে স্কুল শিক্ষা দফতর।

WhatsApp Group Join Now
About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।