লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Mamata Banerjee: এবার থেকে বিদ্যুৎ বিল বাকি থাকলেই বিপদ! নবান্ন থেকে বড় নির্দেশ মমতার

Published on:

WhatsApp Group Join Now

Mamata Banerjee: বৃহস্পতিবার নবান্নে এক বৈঠক করেন মমতা (Mamata Banerjee)। ভোট পরবর্তী এই বৈঠকে উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের মন্ত্রী এবং সচিবরা।এদিনের এই বৈঠকে রীতিমতো করা ভাবে ধমক দিয়েছেন মুখ্যমন্ত্রী। অর্থ দপ্তর থেকে বিদ্যুৎ , পঞ্চায়েত গ্রাম উন্নয়ন স্বাস্থ্য দপ্তরের সচিবরা উপস্থিত ছিলেন। ছিলেন মন্ত্রীরাও। তাদের সামনে মুখ্যমন্ত্রী বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করেন একই সঙ্গে বিদ্যুৎ বিলের বেহিসাবী খরচ নিয়েও এদিন যথেষ্ট ক্ষুন্ন হন মুখ্যমন্ত্রী।

বিদ্যুৎ অপচয়:

তিনি বলেন বিভিন্ন দপ্তরে দেখা যাচ্ছে প্রয়োজন ছাড়াও আলো জ্বলছে পাখা চলছে। বিদ্যুতের তীব্র অপচয় হচ্ছে। এমনটা আর হতে দেওয়া যাবে না। যদি হয় তবে শাস্তি হবে। এমনকি বিভিন্ন স্কুলগুলিতে গত কয়েক বছরে কত বিদ্যুৎ বিল হয়েছে তার পূর্ণাঙ্গ হিসেবে স্কুল শিক্ষা দপ্তরের রিপোর্ট আকারে জমা দিতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে।

বিভিন্ন সরকারি দপ্তরে এসি পাখা লাইট সহ আরো নানান ইলেকট্রনিক দ্রব্যে আলাদা আলাদা ভাবে কত বিদ্যুৎ খরচ হচ্ছে তার নিদান দিতে হবে। বিদ্যুৎ দপ্তর থেকে অভিযোগ আসছে বিভিন্ন দপ্তরে বিদ্যুতের বিল কয়েক গুণ বৃদ্ধি পেয়েছে। এর পিছনে অন্যতম কারণ বিদ্যুতের অপচয় বলে মনে করেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

বড় শাস্তি:

তাই তিনি কঠোরভাবে নির্দেশ দিয়েছেন যদি হিসাবের বাইরে বা হিসাব বহির্ভূত বিদ্যুৎ বিল আসে তবে সেই দপ্তরের বাজেট কমিয়ে দেওয়া হবে। অর্থাৎ রাজ্যের দপ্তরে বিদ্যুৎ অপচয়ের মত অভিযোগ আসবে সেখানে বাজেট কমিয়ে দেওয়া হবে। অর্থ বরাদ্দ কম করা হবে রাজ্যের তরফ থেকে। রাজ্যের কোষাগারে এমনি টান পড়েছে তার উপরে যদি এমন অপচয় চলে তবে অচলাবস্থা তৈরি হবে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন মমতা।

আরও পড়ুন: Don 3: শুরু হবে ডন ৩-এর শ্যুটিং! দিনক্ষণ জানালেন ফারহান আখতার

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।