লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

পাড়ার কাকিমাদের প্রশ্নের উত্তর দেওয়া থেকেই শুরু ভ্লগিং করা… আজ তাঁর কণ্ঠে মুগ্ধ ক্যালিফোর্নিয়া থেকে কলকাতা..

Published on:

WhatsApp Group Join Now

Probase Ghorkonna: ‘নমস্কার কেমন আছেন সবাই প্রবাসে ঘরকন্যার আরেকটি ভ্লগে আপনাকে স্বাগত জানাই…. সকলের পরিচিত এই কণ্ঠস্বরে উঠে আসে বিদেশের মাটিতে থাকা এক বাঙালি পরিবারের দৈনন্দিন জীবনের কাহিনী। হাজার হাজার মানুষ মুগ্ধ হয়েছেন তাঁর কণ্ঠস্বরে।করোনাকালে রোজকার জীবনের সাধারণ ঘটনা নিয়েই ভ্লগ বানাতে শুরু করেছিলেন তিনি। নাম দিয়েছিলেন প্রবাসে ঘরকন্না (Probase Ghorkonna)।

আর আজকের দিনে সেই পেজের লক্ষ লক্ষ ফলোয়ার্স। তাঁর ভ্লগ ইউটিউবের পাশাপাশি ফেসবুকেও যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে। আর সেই সূত্রে সুদূর ক্যালিফোর্নিয়া থেকে ভারতের মাটিতে জনপ্রিয়তা পেয়েছেন প্রবাসে ঘরকন্নার আড়ালে থাকা মহুয়া দি। তবে হঠাৎ কেন শুরু করলেন ভ্লগ করা? অনেকের মনেই এসেছে। সকলের সেই প্রশ্নের উত্তর তিনি দিয়েছেন দিদি নম্বর ওয়ানের মঞ্চে। এইদিন দিদি নম্বর ওয়ানের মঞ্চে এসে নিজের ভ্লগিং চ্যানেল শুরু করার আসল গল্প শোনালেন মহুয়াদি।

মহুয়াদি জানান, ‘মেদিনীপুরের মিশন গার্লসের ছাত্রী ছিলেন তিনি। পরিবারের সকলে সেনাবাহিনীর সঙ্গে যুক্ত থাকায় তারও ইচ্ছা ছিল বড় হয়ে সেনাবাহিনীতে যোগ দেওয়ার। এমনকি প্রস্তুতিও শুরু করেছিলেন তিনি। আর সেই কারণেই প্রথমে বিয়ে না করার সিদ্ধান্ত নিয়েছিলেন মহুয়াদি। ফিরিয়ে দিয়েছেন অনেকগুলো সম্বন্ধ। কিন্তু তাঁর স্বামী অর্থাৎ মানিককে দেখে তাঁর পছন্দ হয়েছিল।


তখন তাঁর মনে হয়েছিল, একজন মেয়ের জীবনে সংসারটাও জরুরি। তাই বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। তখন তিনি একেবারেই ঘরকন্না ছিলেন। ১০ বছর ব্যাঙ্গালোরে সংসার করার পর স্বামীর চাকরির সূত্রে ক্যালিফোর্ণিয়াতে চলে যান তিনি। এরপর কলকাতা এলেই প্রতিবেশীরা তাঁর খোঁজখবর নেওয়ার পর প্রশ্ন করতেন ‘হ্যাঁরে, ওখানে রোজ ভাত পাস’? ‘পটল কত টাকা কিলো’? ‘রোজ রুই-কাতলা মাছ পাস’? সেইখান থেকেই মহুয়াদির মনে হয়, এই প্রশ্নগুলো বোধহয় অনেকেরই। সে তো মাত্র কয়েকজন মানুষকে এর উত্তর দিচ্ছে। কিন্তু অনেকেরই হয়তো এই প্রশ্ন থাকবে। তাদের কাছে যদি সেই উত্তর পৌঁছে দেওয়া যায় তবে মন্দ হয়না। আর সেই থেকেই শুরু হয় তাঁর ভ্লগের জার্নি।

WhatsApp Group Join Now

রান্নাবান্না থেকে শুরু করে বিদেশের মাটিতে নিজেদের জীবনযাপন, দুই ছেলেমেয়ের পড়াশোনা, বিভিন্ন খুঁটিনাটি, স্কুল, আমেরিকার নিয়ম কানুন, জিনিসপত্রের দাম সবই উঠে এসে মহুয়াদির ভ্লগে। মোবাইলে নিজেই এডিট করে নেন ভিডিওগুলি। তাঁর ভ্লগের সারল্য, দেশি কথার টান তাঁকে যেন সকলের আরও কাছে এনে দিয়েছে। আর এটাই যেন তাঁর ইউএসপি।

আরও পড়ুন: জিও এয়ারটেলের পথে হেঁটে এইবার রিচার্জ প্ল্যানের দাম বাড়াল ভোডাফোন আইডিয়া! জানুন কোনটায় কত খরচ পড়বে?

সোশ্যাল মিডিয়ায় মহুয়াদির ভ্লগ খুললেই একরাশ ভালো মন্তব্যের সমাহার। তাঁর এক একটি ভ্লগের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন সকলে। আর তাই মহুয়াদিকে, ‘দিদি নম্বর ওয়ান’-এর মঞ্চে দেখে উচ্ছসিত হয়েছেন অনেকেই। এমনকি ওই এপিসোড এর বিভিন্ন ক্লিপ ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতায়

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।