লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

জিও এয়ারটেলের পথে হেঁটে এইবার রিচার্জ প্ল্যানের দাম বাড়াল ভোডাফোন আইডিয়া! জানুন কোনটায় কত খরচ পড়বে?

Published on:

WhatsApp Group Join Now

Vodafone Idea Price Hike:  শুধু একা জিওকে দোষ দিলে হবে। এবার তো রিচার্জ প্ল্যান বাড়িয়ে দিচ্ছে অন্যান্য টেলিকম সংস্থাগুলিও। জিওর পথে আগেই হেঁটেছিল ভারতী এয়ারটেল তারপর এয়ারটেল এবং বর্তমানে ভোডাফোন আইডিয়া বাড়িয়ে দিল তাদের রিচার্জ প্ল্যান। আগে থেকেই কানাঘুষ শোনা যাচ্ছিল অবশেষে নির্বাচন উত্তর পর্বে বেড়ে গেল রিচার্জ প্ল্যানের খরচ। স্বাভাবিকভাবেই মাথায় হাত পড়েছে সাধারণ মোবাইল ব্যবহারকারীদের।৪ জুলাই থেকে অতিরিক্ত কুড়ি শতাংশ বাড়তে চলেছে এই খরচ!

কত বাড়লো সাধারণ রিচার্জ:

১৯৯ টাকার এন্ট্রি লেভেল পূর্ববর্তী খরচ ছিল ১৭৯ টাকা সেটা এখন বেড়ে গিয়েছে! এতে পাওয়া যাবে ২৮ দিন ভালিডিটি তার সঙ্গে দুই জিবি ডেটা। ২৯৯ টাকার প্লেনের দাম ছিল ২৬৯! ২৮ দিনের জন্য দৈনিক এক জিবি করে ডাটা পাওয়া যায়! ২৯৯ টাকার প্লানের দাম বেড়ে গিয়ে হয়েছে ৩৪৯ টাকা। এটি ২৮ দিনের জন্য কার্য করি ডেটার কার্যক্ষমতা দেড় জিবি। ৩১৯ টাকা থেকে এক ধাক্কায় বেড়ে গিয়েছে ৩৭৯ টাকা।

৩০ দিনের জন্য এই বৈধ রিচার্জ প্লানে পাওয়া যায় দৈনিক দুই জিবি ডাটা। ৫৭৯ টাকার প্ল্যান কিনতে আগে খরচ পড়তো মাত্র ৪৭৯ টাকা। এখন ১০০ টাকা বেশি খরচ হবে। বৈধতা ৫৬ দিনের এবং দৈনিক ১.৫ জিবি ডাটা পাবেন! ৫০৯ টাকা রিচার্জ প্ল্যান বের হয়ে গেল ৬৪৯ ।

৫৬ দিনের জন্য ২ জিবি করে ডাটা পাবেন। আগে ৪৫৯ টাকা রিচার্জ প্ল্যান এখন হয়েছে ৫০৯। ৮৪ দিনের জন্য ৬ জিবি ডাটা এভেলেবেল। ৭১৯ টাকার রিচার্জ প্ল্যান বেড়ে হয়েছে ৮৫৯। বৈধতা ৮৪ দিনের সঙ্গে ১.৫ জিবি ডেটা! ৮৩৯ টাকার প্রিপেড প্ল্যান কিনতে এবার খসাতে হবে ৯৭৯। এর সাথে পাওয়া যাবে ৮৪ দিনের বৈধ রিচার্জ প্ল্যান সঙ্গে ২ জিবি ডেটা!

এক বছরের বৈধতা যুক্ত রিচার্জ প্ল্যানে ১৭৯৯ টাকার ট্যারিফের দাম হয়েছে ১৯৯৯ টাকা। ৩৬৫ দিনের মেয়াদ এবং ২৪ জিবি ডেটা। ২৮৯৯ টাকা দামের প্লানের দাম হয়েছে ৩৪৯৯! এক বছরের বৈধতায় পাওয়া যাবে প্রতিদিন ১.৫ জিবি ডেটা!

পোস্ট পেইড প্ল্যান:

এছাড়া পোস্ট পেড প্ল্যানে যার দাম ছিল ৪০১ টাকা সেটা বের হয়েছে ৪৫১। ৫০ জিবি ডাটা সঙ্গে, ১ সিম সাপোর্ট, ডিজনি হটস্টার, সহ একটি ওটিটি প্ল্যাটফর্মর সুবিধা পাওয়া যাবে। ৫০১ টাকা থেকে বাড়িয়ে ৫৫১ টাকা করা হলো এই প্লান! এতে পাওয়া যাবে ৯০ জিবি ডেটা, ২০০ জিবি ডাটা রোল ওভার, অ্যামাজন প্রাইম ভিডিও, ডিজনি হটস্টার সান নেক্সট ইত্যাদি দেখার সুবিধা!

আরও পড়ুন: Neel-Trina: বিচ্ছেদের গুঞ্জন উড়িয়ে সুখবর দিলেন নীল-তৃণা! শুরু নতুন অধ্যায়ের!

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।