লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Mid Day Meal: বদল মিড ডে মিলের খাবারে! এইবার পাতে পড়বে আইসক্রিমও

Published on:

WhatsApp Group Join Now

Change to mid day meal! This time there will be ice cream: প্রতিদিনের মতন একঘেয়ে খাবার নয় বরং খাবার একটু স্বাদ বদল। তাইতো ছোট্ট শিশুদের জন্য আইসক্রিমের গাড়ি সাজিয়ে নিয়ে এসেছে স্কুল কর্তৃপক্ষ। প্রচন্ড গরম আর এই গরমে বাচ্চাদের প্রথম পছন্দ নানান রকম আইসক্রিম। যে যত ইচ্ছা আইসক্রিম খাও দিতে হবে না কোন পয়সা। স্কুল কর্তৃপক্ষের বিশেষ উদ্যোগ। একেই দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে চাদিফাটা গরম।

অন্যদিকে আবার বৃষ্টির দেখা নেই তাই ছোট্ট শিশুদের একটুখানি স্বস্তি দিতে এই বিশেষ আয়োজন স্কুল কর্তৃপক্ষের। প্রতিদিনের মিড ডে মিল তো আছেই তার সঙ্গে এবার উপরি পাওনা আইসক্রিম। এমনই ঘটনা ঘটেছে পুরুলিয়া জেলার পুরুলিয়া ১ ব্লকের সিন্দরি চাষ রোড উচ্চ বিদ্যালয়। খুদে শিশুরা আইসক্রিমের গাড়ি দেখে তো অবাক হয়ে গিয়েছে। এই আইসক্রিম যে তাদের জন্য তা প্রথমে বুঝতেই পারেননি তারা।

মিড ডে মিলে আইসক্রিম

শনিবার স্কুল কর্তৃপক্ষ ছোট শিশুদের কথা মাথায় রেখে এই ক্ষুদ্র আয়োজন করেছে।। গত কয়েক মাস ধরে যা গরম পড়েছে তাতে নাভিশ্বাস উঠেছিল আমজনতার। গরমের ছুটির কারণে অবশ্য এতদিন স্কুল বন্ধ ছিল জুন মাসে আবার খুলে যায় স্কুল। কিন্তু গরমের ছুটি শেষ হলেও গরমের ধারাবাহিকতা শেষ হয়নি।

আরও পড়ুন:  পাড়ার কাকিমাদের প্রশ্নের উত্তর দেওয়া থেকেই শুরু ভ্লগিং করা… আজ তাঁর কণ্ঠে মুগ্ধ ক্যালিফোর্নিয়া থেকে কলকাতা..

এদিকে স্কুলে আশায় অনিহা দেখা যায়। মিড ডে মিলের সঙ্গে যদি নতুন কিছু করা যায় তবে হয়তো স্কুলে আসবে পড়ুয়াড়া এমনটাই ভেবেছিল স্কুল কর্তৃপক্ষ। যেমন ভাবনা তেমন কাজ। প্রতিদিনের নিয়মিত মিড ডে মিলের সঙ্গে যদি আইসক্রিমের ব্যবস্থা করা যায় সেই টানে হয়তো স্কুলে আসবে ছোট্ট শিশুরা। একদিকে যেমন তাদের প্রাণ ঠান্ডা হবে অন্যদিকে স্কুলের প্রতি তাদের বিমুখতা কমবে।

WhatsApp Group Join Now
শিক্ষক কি বলছেন

স্কুলের শিক্ষক কিরণময় পাত্র বলেন, একই প্রচণ্ড গরম। তার মধ্যে এই গরমে ছেলেমেয়েদের স্কুলে পাঠাতে চাইছেন না বাবা মায়েরা। আমাদের সাধ্য মতন তাই ওদের জন্য আইসক্রিমের ব্যবস্থা করেছি। এদিকে আইসক্রিম পেয়ে ভীষণ খুশি প্রান্তিক এলাকার পড়ুয়ারা। ভাত ডাল কিংবা সোয়াবিন নয় তাদের চোখ রয়েছে আইসক্রিমের দিকে। যে যত ইচ্ছা ততগুলো আইসক্রিম খাচ্ছে। আবার আইসক্রিম নিয়ে চলছে হুই হুল্লোড়। একদিকে যখন বিভিন্ন স্কুলে কোথাও পচা খাবার কোথাও আবার মিড ডে মিলের ডিম না দেওয়ার অভিযোগ উঠেছে। সেখানে স্কুলের বাচ্চাদের কথা ভেবে কতৃপক্ষের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছে ওয়াকিবহালমহল।

আরও পড়ুন: জিও এয়ারটেলের পথে হেঁটে এইবার রিচার্জ প্ল্যানের দাম বাড়াল ভোডাফোন আইডিয়া! জানুন কোনটায় কত খরচ পড়বে?

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।