লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Smart AC: আকাশ ছোঁয়া বিদ্যুৎ বিলের টেনশন করতে হবে না আর! এইবার বিল আসবে অর্ধেক! আজই ঘরে আনুন এই এসি

Published on:

WhatsApp Group Join Now

Smart AC: প্রচণ্ড গরমে নাজেহাল বঙ্গবাসী। উত্তরে বৃষ্টি হলেও দক্ষিণে বৃষ্টির ছিটে ফোটা পাওয়া যাচ্ছে না। যত দিন যাচ্ছে ততই ক্রমশ গরম বাড়ছে। ঘরে বসে থাকলেও ঘামে জামা ভিজে যাচ্ছে। এছাড়া রাস্তায় বের হলে তো কোন কথাই নেই। এদিকে এসি এবং ফ্যানের দোকানে পড়ছে লম্বা লাইন। বাড়িতে একটা এসি লাগিয়ে নিতে পারলেই অন্তত এই গরম থেকে কিছুটা মুক্তি পাওয়া যাবে। তবে এসি কিনলেই তো আর হবেনা। প্রতিমাসে মোটা অংকের বিদ্যুৎ বিল গুনতে হবে।

ইনভার্টার স্মার্ট এসির বিশেষত্ব:

কারোর বাড়িতে তিন আবার কারোর বাড়িতে ১০ হাজার টাকা পর্যন্ত বিল আসছে। এক্ষেত্রে সাশ্রয়ী হতে পারে স্মার্ট এসি। ইনভার্টার স্মার্ট এসি যেমন অল্প সময়ে ঘর ঠান্ডা করে তেমন অনেক কম আসবে বিদ্যুৎ বিল। অনেকেই কিনছেন স্মার্ট এসি। এতে এককালীন বেশি খরচ হলেও পরে আর বিদ্যুৎ বিল নিয়ে বিশেষ ভাবতে হবে না। কিন্তু কি এই স্মার্ট এসি, কিভাবে বাঁচানো যাবে বিদ্যুৎ বিল। মানুষ এখন হয়েছে স্মার্ট। স্মার্ট ফোন ব্যবহার থেকে স্মার্ট টিভি দেখা সবকিছুতেই এসেছে স্মার্টনেস। রয়েছে নানান রকম ব্র্যান্ডের স্মার্ট এসি।

যে কোনো সময় যে কোন জায়গা থেকে অপারেট করতে পারবেন এই এসি। হ্যাঁ একেবারে ঠিকই শুনছেন। দেখতে সাধারণ এসির মতোই তবে এদের ফাংশন অনেক বেশি। ইচ্ছা করলে রিমোট ছাড়াও যে কেউ নিজের স্মার্ট ফোন থেকে কানেক্ট করতে পারবেন এই এসি। যদি শোবার ঘরে এসি চলতে থাকে কিন্তু বন্ধ করতে ভুলে যান সে ক্ষেত্রে গাড়িতে বসেও স্মার্টফোনের সাহায্যে বন্ধ করে দিতে পারবেন এই এসি।

আরও পড়ুন: Morning School: পশ্চিমবঙ্গে মর্নিং স্কুল শুরু হবে কি? অভিভাবক মহলে জল্পনা শুরু

হাতের কাছে রিমোট না থাকলেও  রান্নাঘর থেকে ফোন কানেক্ট করেও বন্ধ করতে পারবেন এই এসি। স্মার্ট এসি গুলিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সিস্টেম ব্যবহার করা হয় এছাড়া থাকে স্বয়ংক্রিয় বিশেষ ফাংশন। রুম টেম্পারেচার অনুযায়ী তাপমাত্রা সহজেই সেট করা যায়। বিদ্যুৎ বিল বাঁচাবে খুব সহজে। তাপমাত্রা অনুযায়ী এসির পাওয়ার কমাতে বা বাড়াতে পারবেন আপনি নিজেই। প্রচন্ড গরমে একটানা এসি চালানোর কারণে অনেক সময় এসিতে আগুন ধরে যেতে পারে। তবে এই এসি আপনা থেকেই বন্ধ হয়ে যাবে।

WhatsApp Group Join Now
About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।