লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Subarnalata: জি বাংলার পর্দায় আসছে সুবর্ণলতা! জেনে নিন সাহিত্যের স্রষ্টা আশাপূর্ণা দেবীর কিছু অজানা কথা!

Published on:

WhatsApp Group Join Now

Subarnalata: সাহিত্যে ট্রিলজি এক বিশেষ গুরুত্বপূর্ণ স্থান অধিকার করে রয়েছে। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় কিংবা আশাপূর্ণা দেবীর মতন সাহিত্য স্রষ্টারা এই ত্রিলোজির উপর বিশেষ গুরুত্ব আরোপ করেছেন। আশাপূর্ণা দেবীর এক অত্যন্ত গুরুত্বপূর্ণ ট্রিলজি হল সুবর্ণলতা (Subarnalata)। বারবার বিভিন্ন সময়ে সাহিত্যের নানান ক্ষেত্রে ব্যবহৃত হয়েছে এই সুবর্ণলতা। দেশভাগ এবং তার পরবর্তী সময় মহিলাদের অবস্থান সমাজের ক্ষমতায়ন সহ আরো বিভিন্ন বিষয়ের চিত্রায়িত হয়েছে এই সুবর্ণলতায়।

আবার ফিরছে সুবর্ণলতা:

বলা যেতে পারে এই ধরনের কালো জয়ী উপন্যাস গুলি এখনো পর্যন্ত সাহিত্যের সেরা সম্পদ হিসেবে বিবেচিত হয়। সেই সুবর্ণলতা এবার আসছে জি বাংলা সিনেমার পর্দায়। আশাপূর্ণা দেবীকে স্মরণ করে আবারো তার সৃষ্টিকে দিগন্ত করে তুলতে চলেছে জি বাংলা সিনেমা। এর আগে জি-বাংলায় সুবর্ণলতা ধারাবাহিক প্রচারিত হয়েছিল। যেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঈপ্সিতা মুখার্জি, অনন্যা চ্যাটার্জির মতন অভিনেত্রীরা।

তবে সে বহু যুগ আগের কথা বারবার দর্শকরা চেয়েছেন যাতে পুনঃ সম্প্রচারিত করা হয় সুবর্ণলতা। অনবদ্য এই কাহিনী আবারো টিভির পর্দায় দেখার জন্য এতদিন মুখীয়ে ছিলেন দর্শকরা। তবে এবার ঠিক সুবর্ণলতা নয়, ফিরছে সুবর্ণ কথা। তবে জি বাংলার পর্দায় নয় জি বাংলা সিনেমার পর্দায়। সিনেমা আকারে দেখানো হবে এই সুবর্ণলতা। সেই সঙ্গে আশাপূর্ণার জীবনের নানান দর্শন লিপিবদ্ধ থাকবে। ২৯ শে জুন থেকে প্রতিদিন রাত এগারোটায় দেখানো হবে এই সুবর্ণ কথা।

WhatsApp Group Join Now

তিন প্রজন্ম:

যেখানে শুধু সুবর্ণলতা জীবন কাহিনী নয় বকুল কথা, প্রথম প্রতিশ্রুতির কাহিনী বর্ণিত থাকবে। মূলত আশাপূর্ণা দেবীকে সম্মান জানিয়ে এই বিশেষ নিবেদন জি বাংলা সিনেমার। ইতিমধ্যে জি বাংলা সিনেমার তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় ভক্তদের জ্ঞাতার্থে জানানো হয়েছে এই খবর। যে সাহিত্য আমাদের গর্ব তাকে বারবার পর্দায় তুলে এনে শিহরণ জাগাতে চায় জি বাংলা। এবারেও দর্শকদের জন্য আসছে এই বিশেষ উপহার।

আরও পড়ুন: NASA: আয়ু মাত্র ১৪ বছর! ভয়ঙ্কর রিপোর্ট নাসার; ১২ই জুলাই ২০৩৮ ধ্বংস হবে পৃথিবী!

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।