লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

NASA: আয়ু মাত্র ১৪ বছর! ভয়ঙ্কর রিপোর্ট নাসার; ১২ই জুলাই ২০৩৮ ধ্বংস হবে পৃথিবী!

Published on:

WhatsApp Group Join Now

NASA: আর মাত্র কয়েকটা দিন তারপর এই পৃথিবীতে ঘটবে এক ভয়ঙ্কর ঘটনা। এমনটাই সতর্ক করেছে মহাকাশ গবেষণার সংস্থা nasa। ক্রমাগত চলছে আমেরিকার এই মহাকাশ গবেষণা সংস্থার নানান গবেষণা আর তাতেই উঠে এসেছে ভয়ঙ্কর কিছু তথ্য। একটি কাল্পনিক টেবিল টপ এক্সারসাইজ রিপোর্ট নিয়ে এসেছে এই বিস্ফোরক তথ্য। তাতে দেখা গিয়েছে পৃথিবীতে আঘাত করবে এক ধরনের গ্রহানু। যার ফলে পৃথিবী উল্টে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

কবে আনবে আঘাত:

জীবজগত এবং মনুষ্য জগতের ব্যাপক ক্ষতি হতে পারে। বড় এক গ্রহাণু তার সঙ্গে পৃথিবীর যুদ্ধ লাগবে। যার সম্ভাবনা প্রায় ৭২ শতাংশ। এই অজানা গ্রহাণু যার এখনো পর্যন্ত কোনো নামকরণ করা হয়নি সে পৃথিবীতে আসবে আর আমি ১৪ বছরের মধ্যেই। ১২ ই জুলাই ২০৩৮ তারিখে পৃথিবীতে এমনই এক ইতিহাস সূচিত হতে পারে। এই রিপোর্ট অনুযায়ী এপ্রিল মাসেই আঘাত হানবে এই গ্রহাণু। সেই সময় পৃথিবী উত্তপ্ত হয়ে উঠবে।

আসছে গ্রহাণু:

২০ শে জুন নাসার জনস হপকিন্স অ্যাপ্লাইড ফিজিক্স ল্যাবরেটরিতে এই নিয়ে একটি মহড়া অনুষ্ঠিত হয়েছে। অর্থাৎ কিভাবে এই গ্রহাণুর ধাক্কা প্রতিহত করা যাবে। প্রায় ১০০ জন বিশেষজ্ঞ ছিলেন এতে। এখনো পর্যন্ত ওই গ্রহাণু সনাক্ত করা সম্ভব হয়নি। গ্রহানূ সম্পর্কে বিশেষ কিছু জানাতে পারেনি নাসা, ঠিক কোথা থেকে আসবে কোথায় থাকবে। ইতিমধ্যেই এই সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন:Kar kache Koi Moner Katha: গল্পের কোনো মানে নেই! ‘আগে জানলে কাজটা নিতাম না…’ কার কাছে কই মনের কথা শেষের পর আক্ষেপের সুর সুচরিতা ওরফে অভিনেত্রী বাসবদত্তার!

তাতে দেখা গিয়েছে ওয়াশিংটনে নাসা সদর দপ্তরের গ্রহ প্রতিরক্ষা কমিটি বলছে এই গ্রহানূর আঘাতে বড় বিপর্যয় হতে পারে। এখন থেকে সাবধান হতে হবে কিভাবে? এর জন্য প্রস্তুত থাকতে হবে বিজ্ঞানী এবং মহাকাশ বিজ্ঞানীদের। আরো বেশি পরিমাণে মহাকাশ আহরণ এবং মহাকাশ ভ্রমণ এই গ্রহান্যু সম্পর্কে স্বচ্ছ ধারণা দিতে পারে।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।