লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

অতিরিক্ত গরমের কারণে বদলে গেল স্কুলগুলির সময়, স্কুল নিয়ে নতুন আপডেট দিল সরকার

Published on:

WhatsApp Group Join Now

Summer Vacation: চলতি বছর অতিরিক্ত গরম পড়ার কারণে স্কুলগুলি তাড়াতাড়ি গরমের ছুটি দিয়ে দিয়েছিল। গত এপ্রিল মাস থেকেই শুরু হয়ে গেছিল প্রতিটি স্কুলে গরমের ছুটি। আর সেই গরমে ছুটি চলেছে প্রায় টানা দেড় মাস। গত ১০ই জুন আবার পুনরায় স্কুলগুলি খুলেছে।

গরমে যাতে ছাত্রছাত্রীদের কষ্ট না হয় সেই কথা মাথায় রেখে আগেভাগে গরমের ছুটি পড়ে গিয়েছিল স্কুলগুলিতে। কিন্তু স্কুলগুলি খুলে গেলেও গরম তো একটুও কমেনি। বরং জুন মাসের প্রথম সপ্তাহ থেকেই মাত্র ছাড়ানো গরম পড়েছে। যাতে কষ্ট হচ্ছে ৮ থেকে ৮০ প্রত্যেকের। বর্ষার এখনো দেখা নেই দক্ষিণবঙ্গে। যার জন্য বেশ চিন্তায় আছেন মানুষজন, অন্যদিকে উত্তরবঙ্গ ভাসছে বন্যায়।

তাই স্কুলগুলি খুলে গেল বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর উপস্থিত সংখ্যা খুবই কম এবং গরমের কারণে বাবা-মায়েরা ছাত্র-ছাত্রীদের স্কুলে পাঠাতে সাহস পাচ্ছে না। অনেকেই আবেদন জানিয়েছেন যাতে স্কুলগুলি সকালের দিকে করা হয়। রাজ‍্য স্কুল দফতরের নির্দেশ অনুযায়ী, স্কুলের সময় পরিবর্তন করা যাবে। স্থানীয় আবহাওয়ার পরিস্থিতির উপরে নির্ভর করে স্কুলের সময়সীমা পরিবর্তন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ‍্যের প্রায় ৪০ হাজার স্কুলে জুন মাসটা অন্তত সকাল ৭-৭:৩০ টা থেকে ক্লাস শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: সপ্তাহের শুরুতে দাম কমলো হলুদ ধাতুর, দেখে নিন আজ বাজারে সোনা রুপোর দাম কেমন রয়েছে

অন্যদিকে একাদশ দ্বাদশ শ্রেণীর নতুন পাঠক্রম এ বছর থেকেই শুরু হয়েছে। গরমের ছুটির কারণে এখনো সিলেবাস কিছুই শেষ হয়নি। তার মধ্যে সামনেই তাদের প্রথম সেমিস্টারের পরীক্ষা। তাই ছাত্রছাত্রীদের পড়াশোনা এবং সিলেবাস সম্পূর্ণ করতে যাতে সমস‍্যা না হয় সেদিকে লক্ষ‍্য রাখা হচ্ছে। তাই যাতে বিদ্যালয়ে গুলিতে একটা ক্লাস নেওয়ার কথা ভাবা হয়ে থাকে সেদিকেও বিশেষ নজর দেওয়া হচ্ছে। এবারে ২২শে এপ্রিল থেকে গরমের ছুটি পড়ে গিয়েছিল গরমের ছুটি চলেছে গত ১০ জুন পর্যন্ত।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।