লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

সপ্তাহের শুরুতে দাম কমলো হলুদ ধাতুর, দেখে নিন আজ বাজারে সোনা রুপোর দাম কেমন রয়েছে

Published on:

WhatsApp Group Join Now

Today’s Gold Rate: বর্তমান সময়ে বাজারে যেকোনো জিনিসের দাম অগ্নিমূল্য। মুদি দোকানের জিনিস হোক বা সোনা রূপা। সবকিছুর দামই আকাশ ছোঁয়া। তবে বাজারে প্রতিদিন সোনার মূল্য একই থাকে না, ওঠানামা করতেই থাকে। কখনো একধাপে অনেকটা দাম বেড়ে যায়, আবার কখনো সবাইকে চমকে দিয়ে সোনার দাম অনেকটা কমে যায়। তবে ভোটের ফলাফলের পর থেকে সোনার দাম ঊর্ধ্বমুখী। মাঝে কয়েক দিন দাম কমেছিল ঠিকই।

কিন্তু গত সপ্তাহ থেকে সোনার দাম শুনলেই যেন মাথায় বাজ পড়ছে মধ্যবিত্তদের। আর মহিলাদের তো সোনার গয়নার প্রতি আলাদা এই আকর্ষণ রয়েছে। সোনা এমন একটি ধাতু যা বিপদে-আপদে অনেক সময় কাজে লাগে। এই সোনা কেনা কখনোই ক্ষতি নয় বরং লাভই রয়েছে তাতে। কিন্তু সোনার দাম বর্তমানে যেভাবে বাড়ছে তাতে করে সোনা কেনা দুষ্কর হয়ে পড়েছে। চলুন তাহলে জেনে নেওয়া যাক সপ্তাহের প্রথম দিন সোমবার শহর কলকাতায় সোনা রুপার দাম কেমন রয়েছে।

সোনার দাম (Gold Rate):

শনিবার এবং রবিবার সোনার দামে কোনো পরিবর্তনই লক্ষ্য করা যায়নি। তবে আজ সোমবার সোনার দামের পতন হয়েছে। শনিবার গ্রাম প্রতি ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৭,২৫৫ টাকা। তবে রবিবার সোনার দামে কোনো হেরফের হয়নি। ২৪ ক্যারাট সোনার দাম রবিবার ছিল ৭,২৫,৫০০ টাকা। তবে সোমবার দাম বেশ খানিকটা কমেছে। এদিন ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,২৩৩ টাকা। আর ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,২৩,০০০ টাকা। অর্থাৎ দাম কমেছে ২,২০০ টাকা।

আরও পড়ুন: মটনের ঝোল তো খেয়েছেন! এইবার এই পদ্ধতিতে বানিয়ে ফেলুন মটন লাহরি! জেনে নিন রেসিপি

রবিবার ১ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৬৫০ টাকা। আর ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৬৫,০০০ টাকা। সোমবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ২০ টাকা কমে হয়েছে ৬,৬৩০ টাকা এবং ১০০ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৬,৬৩,০০০ টাকা। অর্থাৎ দাম কমেছে ২,০০০ টাকা। সোমবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৫,৪২৪ টাকা। এদিন ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনা ১,৭০০ টাকা কমে বিকোচ্ছে ৫,৪২,৪০০ টাকায়।

WhatsApp Group Join Now

রূপোর দাম

রবিবার রূপোর দাম প্রতি কেজিতে ছিল ৯১,০০০ টাকা।সোমবারেও রূপোর দামে কোনো বদল হয়নি। ১ কেজি রূপোর দাম এদিন রয়েছে ৯১,০০০ টাকা।

 

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।