লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Summer Vacation: এবার জুন-জুলাইতেও হতে পারে ক্লাস, বাতিল হচ্ছে গরমের ছুটি! বিরাট আপডেট সামনে এল

Published on:

Summer Vacation: আকাশ থেকে যেন ঝরেছিল আগুনের গোলা। প্রচন্ড গরমে ঘরে বাইরে টেকা দায় হয়ে পড়েছে। এই গরমে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বয়স্ক এবং শিশুরা। তবুও কাঁধে বড় ব্যাগের বোঝা নিয়ে যেতে হয়েছে স্কুলে। কেউ হেঁটে কেউ আবার সাইকেলে কেউ স্কুল গাড়িতে করে গিয়েছেন স্কুলে। ছোট্ট সোনাদের কথা ভেবে বিশেষ ব্যবস্থা নিয়েছেন নবান্ন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Summer Vacation New Update:

প্রতি বছরের মতন এবারেও তীব্র তাপপ্রবাহের হাত থেকে শিশুদের নিষ্কৃতি দিতে তড়িঘড়ি করে গরমের ছুটি ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। তবে ছুটি ঘোষণা করতেই দেখা গেল আকাশ জুড়ে মেঘ করেছে। সূর্যের আর দহন জ্বালা নেই। স্কুল ছুটি পড়তেই এসেছে বৃষ্টি। প্রায় প্রতিদিন আকাশের মুখ ভার। কলকাতায় তো শিলাবৃষ্টি পর্যন্ত হয়েছে।

এবার গরমের ছুটি (Summer Vacation) বাতিল করে স্কুল খোলার দাবি করেছে বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি এবং পশ্চিমবঙ্গ প্রধান শিক্ষক সমিতি। গরম আর নেই তাই ছুটিও থাকবে না। খুলে দেওয়া হোক স্কুল। এই ব্যাপারে শিক্ষা দপ্তরকে একটি প্রস্তাব সম্বলিত চিঠি পাঠিয়েছে বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি এবং পশ্চিমবঙ্গ প্রধান শিক্ষক সমিতি। যে বিরাট ছুটি দেওয়া হয়েছে সেটা না দিয়ে স্কুল খোলার ব্যবস্থা করা হোক। এরপর গরম পড়লে আবার ছুটি দেওয়া যেতে পারে বলে জানিয়েছেন তারা।

আরও পড়ুন: Adrit-Kaushambi Marriage: সাত পাকে বাঁধা পড়লেন পর্দার উচ্ছে বাবু ও দিদিয়া; রইল তাঁদের বিয়ের অদেখা ছবি

শিক্ষক সমিতির সদস্যদের মতামত ঝড় বৃষ্টির ফলে অনেকটাই গরম কমে গিয়েছে। আগে মাত্রাতিরিক্ত গরম ছিল তাই ছাত্র-ছাত্রীদের স্কুলে আসতে সমস্যা হয়েছে । পশ্চিমবঙ্গ প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কৃষ্ণাংশু মিশ্র জানিয়েছেন, উচ্চ মাধ্যমিক স্তরে পাঠক্রম বদলে গিয়েছে। বিরাট বদল এসেছে বিভিন্ন বিষয়ের সিলেবাসে এই অবস্থায় ছাত্রছাত্রীরা যদি স্কুল কামাই করেন তবে বিপদে পড়বেন। প্রসঙ্গত গত ২২শে এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান গুলিতে আগাম গরমের ছুটি ঘোষণা করা হয়েছে। প্রচন্ড গরমে নাজেহাল অবস্থা কাটাতে ৩ জুন পর্যন্ত ছুটি (Summer Vacation) বহাল রাখার সিদ্ধান্ত নেয় শিক্ষা দপ্তর। এবার তার বিরুদ্ধেই দপ্তরে চিঠি পাঠিয়েছে শিক্ষক সংগঠনের একাংশ

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।