লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Summer Vacation Update: আর মাত্র কয়েক দিন! ছুটি পড়বে রাজ্যের স্কুলগুলিতে; কতদিন এগিয়ে এল ছুটি!

Published on:

Summer Vacation Update: চৈত্রের শেষের দিকেই গরমের দাপটে নাজেহাল ছিল সকল মানুষ। বৈশাখের শুরুতেই রৌদ্রের দাপট দেখে সকলেই বুঝতে পেরেছে কী দিন আগত। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, গরমের তীব্রতা আরও বাড়বে। ইতিমধ্যে কয়েকটি জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Know about Summer Vacation Update:

Summer Vacation
Summer Vacation

এমতাবস্থায় পড়ুয়াদের কথা মাথায় রেখে ছুটি ঘোষণা করা হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের তরফে। তীব্র গরমের কারণে কোন পড়ুয়া যাতে অসুস্থ না হয়ে যায় তার জন্য এমন উদ্যোগ নেওয়া হয়েছে। বর্তমানে রাজ্যের বিভিন্ন জেলায় তাপমাত্রার পারদ ৩৭-৪০ এর মধ্যে ঘোরাফেরা করছে। এই অবস্থায় পড়ুয়াদের কথা সর্বাগ্রে মাথায় রাখা হচ্ছে পর্ষদের তরফে।

আরও পড়ুন: Free LPG Scheme: বিনামূল্যে মিলবে গ্যাস সিলিন্ডার! এইভাবে করুন আবেদন

মধ্যশিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তি অনুসারে, আগামী ৬ই মে থেকে রাজ্যের স্কুলে গরমের ছুটি পড়তে চলেছে। মে মাসের ৯ তারিখ থেকে ছুটি পড়ার কথা থাকলেও সেই ছুটি কয়েকদিন এগিয়ে আনা হয়েছে। মাধ্যমিক স্কুলগুলিতে একটানা ছুটির নির্দেশ দেওয়া গিয়েছে। ইতিমধ্যে প্রতিটি স্কুলে ফার্স্ট টার্মের এক্সাম হয়ে গিয়েছে। গরমের ছুটির পর স্কুল খুলবে ২ রা জুন।

Summer Vacation
Summer Vacation

চলতি বছর লোকসভা নির্বাচনের জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা এগিয়ে আনা হয়েছিল। এছাড়া নির্বাচনের জন্য এইবার অতিরিক্ত ছুটি পাবে পড়ুয়ারা। যে জেলায় যেদিন ভোট থাকবে সেদিন সেই জেলার পড়ুয়ারা ছুটি পাবে।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment