লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Summer Vacation: ১০ই জুনও বিভিন্ন জায়গায় বন্ধ থাকছে স্কুল, কবে থেকে আবার সম্পূর্ণভাবে চালু হবে পঠনপাঠান

Published on:

WhatsApp Group Join Now

Summer Vacation: এ বছর অতিরিক্ত গরম পড়ার কারণে স্কুল পড়ুয়াদের কথা মাথায় রেখে গরমের ছুটি এগিয়ে আনা হয়েছিল। এমনিতেই সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি পড়ে মে মাস থেকে। তবে এ বছর এপ্রিল মাস থেকেই যে হারে তাপমাত্রা বাড়ছিল তাতে পড়ুয়াদের কথা চিন্তা করেই স্কুলগুলি ২২শে এপ্রিল থেকে গরমের ছুটি শুরু করে দিয়েছিল।

WhatsApp Group Join Now

২২ এপ্রিল থেকে গরমের ছুটি শুরু হলেও কবে স্কুল খোলা হবে সেই নিয়ে তখনও কোন নোটিশ দেওয়া হয়নি। তবে তার কিছুদিন পরেই জানানো হয় স্কুলগুলি খোলা হবে ৩রা জুন। কিন্তু ভোটের কারণে ছুটি আরো কিছুদিন পিছিয়ে ১০ই জুন পর্যন্ত করা হয়। তবে স্কুলের শিক্ষক শিক্ষিকেরা ৩ তারিখ থেকেই স্কুলে যাতায়াত করছেন (Summer Vacation)।

এইবছর লোকসভা ভোট চলেছে ১লা জুন পর্যন্ত। আর প্রতিবছরের মত এ বছরেও বিভিন্ন স্কুলে ভোট কেন্দ্র হিসেবে বেছে নেওয়া হয়েছে আর তার জন্য সেই স্কুলগুলিতে কয়েকদিন আগে থেকে উপস্থিত ছিল কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। তাই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা যতদিন না স্কুল ছাড়ছিলেন ততদিন পর্যন্ত পড়ুয়াদের পঠনপাঠন সম্পূর্ণভাবে শুরু করা যাচ্ছিল না। তবে এবারের প্রশ্ন উঠেছে আদৌ কি ১০ই জুন থেকে স্কুল গুলি শুরু করা যাবে?

কারণ ভোট পর্ব মিটে গেলেও এখনো বিভিন্ন জায়গায় ঝামেলা অশান্তি হচ্ছে। ভোটের ফলাফল প্রকাশের প্রভাব এখনো রয়ে গিয়েছে বেশ কিছু জায়গায়। তাই সেখানকার জওয়ানরা এখনো সেখানেই রয়েছে। বিভিন্ন স্কুল গুলিতে এখনো ভাঙা পানীয়ের বোতল, ভাঙা বেঞ্চ ছড়িয়ে আছে। সেইসব এলাকার স্কুল গুলো কবে থেকে খুলছে সেই বিষয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

আরও পড়ুন: Kar Kache Koi Moner Katha: আবারও পাল্টি খেলেন মধুবালা দেবী! পুতুলের বিপদে টাকা দিয়ে সাহায্য করল শীর্ষা-সুচরিতা

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।