লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Summer Vacation: গ্রীষ্মের ছুটির পরেই ছাত্র-ছাত্রীদের অতিরিক্ত ক্লাস নেবার নির্দেশ দেওয়া হল মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে

Updated on:

WhatsApp Group Join Now

Summer Vacation: এপ্রিল মাসের মাঝামাঝি হঠাৎই গরমে তীব্র তাপপ্রবাহের ফলে সরকারি স্কুলগুলি গ্রীষ্মের ছুটি ঘোষণা করে দিয়েছিল। যদিও মে মাস থেকে গরমের ছুটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু মাঝে হঠাৎই দাবদাহের কারণে পড়ুয়াদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। তারপর থেকে স্কুলগুলি এখনো গ্রীষ্মের ছুটিতেই রয়েছে।

WhatsApp Group Join Now

তবে শোনা যাচ্ছে খুব শীঘ্রই জুন মাসে তিন তারিখ থেকে আবার স্কুলগুলি খুলে দেওয়া হবে। কারণ বর্তমানে গরমের সে তীব্র দাবদাহ নেই। বৃষ্টি হওয়ার কারণে এখন তাপমাত্রা অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তাই আবারও স্কুলগুলি খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে।

যদিও পরবর্তীকালে গ্রীষ্মের ছুটি বাড়িয়ে দেওয়া হবে কিনা সেই নিয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি রাজ্য সরকারের পক্ষ থেকে। তবে যেহেতু ঝড় বৃষ্টির কারণে তাপমাত্রা অনেকটাই কম রয়েছে তাই বর্তমানে বিদ্যালয়গুলি খুলে দেওয়ার সিদ্ধান্তই নেওয়া হয়েছে। ৩ রা জুনের পর ৪ জুন প্রকাশিত হবে লোকসভা ভোটের ফলাফল। এখনও পর্যন্ত অনেক বিদ্যালয় ভোটের কারণে বন্ধ রাখা হয়েছে। অনেক বিদ্যালয়েতেই ভোট দেওয়ার কেন্দ্র হিসেবে নির্বাচন করা হয়েছে। তাই জন্য ভোটের ফলাফলের পরেই খোলা হবে বিদ্যালয় গুলি। আগামী ১লা জুন লোকসভা ভোটের শেষ দফার ভোট। ৪ঠা জুন ভোটের ফল প্রকাশ।

আরও পড়ুন: Life Certificate: প্রত্যেকের কাছে থাকতে হবে লাইফ সার্টিফিকেট, না হলে বঞ্চিত হবেন সরকারি এই সুবিধা থেকে

অন্যদিকে স্কুল খোলার পরে ছাত্র-ছাত্রীদের যতটুকু ঘাটতি হয়েছে পড়াশুনায় সেই ঘাটতি মেটানোর জন্য অতিরিক্ত ক্লাস নেওয়ার কথা বলা হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে। শিক্ষক-শিক্ষিকাদের প্রত্যেককেই জানানো হয়েছে যাতে ছাত্রছাত্রীদের পঠন পাঠনে কোন অসুবিধা না হয়, পরীক্ষার মুখে যাতে কেউ সমস্যায় না পড়ে তাই সেই মতো সিলেবাস শেষ করার কথা মাথায় রেখেই এগোতে হবে। পরবর্তীকালে গরমের দাবদহ যদি আবার বাড়ে তাহলে আবার স্কুলগুলো কি বন্ধ হতে পারে? সেই নিয়ে এখনো আশঙ্কা রয়েছে সকলের মনে. কারণ ঝড় বৃষ্টি হওয়ার পরেও বৃহস্পতি এবং শুক্রবার তাপমাত্রা অনেকটাই বেড়েছে রাজ্যে।

 

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।