লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

East-West Metro: মেট্রো যাত্রীদের জন্য সুখবর! গঙ্গার নীচ দিয়ে মেট্রোযাত্রায় এইবার থাকবে বিনোদনের আরও আয়োজন!

Published on:

WhatsApp Group Join Now

East-West Metro: গঙ্গার নিচ দিয়ে মেট্রো চালু হয়েছে আগে। ভারতীয় মেট্রোতে যুগান্তর সৃষ্টি করেছে কলকাতা মেট্রো। নদীর তলা দিয়ে ছুটেছে মেট্রো। অনেকেই এই ঐতিহাসিক দৃশ্যের সাক্ষী থেকেছেন।কেউ কেউ ক্যামেরাবন্দি করেছেন এই দৃশ্য। এবার আরো এক অসাধারণ ঘটনার সাক্ষী হতে চলেছে দেশবাসী। ইস্ট ওয়েস্ট মেট্রো গ্রীন লাইন এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত পাওয়া যাবে ইন্টারনেট পরিষেবা(East-West Metro)।

তাও আবার যেমন তেমন ইন্টারনেট নয় ৫জি পরিষেবা পাওয়া যাবে এই গ্রিনলাইনে। রিলায়েন্স জিও নিয়ে আসছে এই দারুন পরিষেবা। প্রসঙ্গত চলতি বছর মার্চ মাস থেকে শুরু হয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রো। এবার সেখানেই পাওয়া যাবে ৫g পরিষেবা। প্রথম থেকেই এই গ্রীন লাইন মেট্রো নিয়ে সমস্ত যাত্রীদের মধ্যে ছিল ব্যাপক উত্তেজনা। ইতিমধ্যেই অনেকের এই মেট্রো চড়া হয়ে গিয়েছে।

জিও আসছে গঙ্গার তলায়:

এবার সেখানেই তাদের থাবা বসাতে চলেছে জিও। প্রথমে তুলনায় এখন অনেকটাই বেড়েছে যাত্রী সংখ্যা। ৩০ ফুট গভীরতায় নিমজ্জিত থাকবে জিওর নেটওয়ার্ক। ফলে যাতায়াতের সময় একদিকে যেমন ফেসবুক লাইভ করতে পারবেন অন্যদিকে ভিডিও কলে এই দারুন দৃশ্যের সাক্ষী করাতে পারবেন আপনার প্রিয়জনকে। বলা বাহুল্য জলের তলায় নেট ব্যবহারে আর কোনো রকম সমস্যা হবে না। নেটের স্পিড থাকবে অনেক বেশি। এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত জিওর নেটওয়ার্ক একেবারে ছিল না বললেই চলে। এয়ারটেলের নেটওয়ার্ক বসেছিল প্রতিটি স্টেশনে। তবে তেমন দ্রুতগতির পরিষেবা উপভোগ করা যেত না। প্রতিদিন হাজার হাজার যাত্রী এই পথ ব্যবহার করছেন।

দেখতে পারবেন সিনেমা:

তাদের সকলের সুবিধা হবে এই নেট ব্যবস্থা চালু হলে। ৪ .৮ কিলোমিটার পর্যন্ত প্রতিটি স্টেশনে উচ্চ ক্ষমতা সম্পন্ন পরিকাঠমো স্থাপন করা হচ্ছে মুকেশ আম্বানির সংস্থার তরফে। কোন রকম অসুবিধা ছাড়াই নিরবচ্ছিন্ন পরিষেবা উপভোগ করতে পারবেন যাত্রিরা। শুধু কি তাই যাত্রাপথে আবার একটা সিনেমাও দেখে নিতে পারেন ডাউনলোড করে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Madhymik Scrutiny Results 2024: প্রকাশ্যে স্ক্রুটিনির ফলাফল! রিভিউতে ১২ হাজারের বেশি পড়ুয়ার নম্বর বদল! জানুন বিস্তারিত

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।