LIC Plan: এলআইসির এই তিন স্কিমে বিনিয়োগে করলেই কোটিপতি হতে পারবেন যে কোনো ব্যক্তি

WhatsApp Channel Join Now
Google News Follow

LIC Plan: ঝুঁকিহীন বিনিয়োগের ক্ষেত্রে সাধারণ মানুষ ব্যাংক বা পোস্ট অফিসের পর এলআইসির (LIC)- এর মতো আর্থিক প্রতিষ্ঠানের উপরই ভরসা রাখেন। এলআইসির তরফে মাঝেমধ্যেই নিত্ নতুন পলিসি লঞ্চ করা হয় যার দ্বারা উপকৃত হন গ্রাহকরা। অনেকে আবার মনে মনে বিনিয়োগের মাধ্যমে কোটিপতি হওয়ার আশা রাখেন।

তবে বললেই তো আর কোটিপতি হওয়া যায়না তার জন্য প্রয়োজন সঠিক প্ল্যান অনুসারে সঞ্চয় করা।পাশাপাশি সঠিক স্কিম নির্বাচন করাও জরুরি। ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ বীমা সংস্থা এলআইসির (LIC Plan) তিনখানা প্ল্যান রয়েছে যা কোনো ব্যক্তিকে কোটিপতি করে তুলতে পারে। যার মধ্যে রয়েছে জীবন শিরোমণি পলিসি, জীবন উমং পলিসি, জীবন লাভ পলিসি।

lic
lic

জীবন শিরোমণি পলিসি:

এলআইসির এই পলিসিতে গ্রাহকদের ১৬ বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে। এই পলিসিতে প্রতিদিন ৫০০ টাকা বিনিয়োগে এক কোটি টাকা রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

LIC
LIC

জীবন লাভ পলিসি:

এই পলিসিতে ৮ বছর বয়স থেকে ৫৯ বছর পর্যন্ত গ্রাহকরা টাকা বিনিয়োগ করতে পারবেন। এই পলিসি থেকেও ১ কোটি টাকা পাওয়ার সম্ভাবনা আছে।

জীবন উমং পলিসি:

এই পলিসিতে গ্রাহকদের পঁচিশ বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে। ৩ মাস বয়সী শিশু থেকে ৫৫ বছর বয়সী যে কেউ এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। এই পলিসি থেকেও কোটি টাকা পাওয়ার সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন: CAA: ১০০ টাকায় মিলবে ভারতের নাগরিকত্ব! কোন পোর্টালে করবেন আবেদন! মোট খরচই বা কত! জানুন বিস্তারিত

Leave a Comment