লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Gold Rate: শনিবারে লাফিয়ে লাফিয়ে ২৫০০ টাকা কমলো সোনার মূল্য, জানুন আজকের কলকাতার বাজারমূল্য

Published on:

WhatsApp Group Join Now

Today’s Gold Rate : প্রতিদিন একটু একটু করে বেড়েই চলেছে সোনার রুপোর দাম। আমাদের দেশের বিভিন্ন শহর থেকে প্রতিদিনই সোনা কিনছেন গ্রাহকরা। সোনা হচ্ছে এমন একটি ধাতু যা সারা বছর ধরেই বিক্রি হতে থাকে। তবে যেভাবে সোনার দাম দিনে দিনে চড়া হচ্ছে তাতে করে আর কিছুদিন বাদে সোনা কেনার কথা দশ বার ভাবতে হবে।

এই দেশে বিভিন্ন অনুষ্ঠানের সোনা কেনার চল রয়েছে। যেকোনো শুভ অনুষ্ঠানে সোনা দেওয়া অত্যন্ত শুভ বলে মনে করা হয়। তাই জন্মদিন, বিয়ে, অন্নপ্রাশন এর পাশাপাশি আরও বিভিন্ন শুভ কাজে সোনা উপহার দিয়ে থাকেন আত্মীয় স্বজনরা। তবে যেভাবে প্রতিদিন সোনার দাম বেড়ে চলেছে তাতে করে মধ্যবিত্তদের পক্ষে সোনা উপহার দেওয়া ভীষণই চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে। বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। বিগত শনিবার সোনার দামে বড়সড় পতনের পর রবিবার এবং সোমবার ধরে সোনার দামে কোনো পরিবর্তনই লক্ষ্য করা যায়নি।

আজকে সোনার দাম(Gold Rate)

শনিবার দাম বেড়ে এক গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,২৫৫ টাকা। অর্থাৎ এক গ্রামে দাম বেড়েছে ৬৬ টাকা। আর ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম শনিবার হয়েছে ৭,২৫,৫০০ টাকা যা শুক্রবারের তুলনায় ৬,৬০০ টাকা বেশি। শনিবার ১ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৬৫০ টাকা। আর ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৬৫,০০০ টাকা। অর্থাৎ শনিবার ২২ ক্যারাট সোনার দাম বেড়েছে ৬০০০ টাকা।

রুপোর দাম

শনিবার সোনার সঙ্গে বেড়েছে রূপোর দামও। এক ধাক্কায় ৫০০ টাকা বেড়েছে রূপোর দাম। শনিবার ১ গ্রাম রূপোর দাম কলকাতায় ৯১.০০ টাকা। এদিন এক কেজি রূপোর দাম রয়েছে ৯১,০০০ টাকা। অর্থাৎ শনিবার রূপোর দাম আরো ৫০০ টাকা বেড়েছে শুক্রবারের তুলনায়।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Ration Aadhaar Link: আর চিন্তা করার দরকার নেই, রেশন কার্ড নিয়ে সাধারণ মানুষের স্বার্থে বিরাট ঘোষণা কেন্দ্রীয় সরকারের

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।