লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Today Gold Rate: সুখবর! হু হু করে কমে গেল সোনার দাম, জেনে নিন আজকে বাজারে সোনা রুপোর মূল্য

Published on:

WhatsApp Group Join Now

Today Gold Rate: খবরের কাগজে খবর দেখার পাশাপাশি অনেকেই প্রতিদিন সোনা রূপার দাম এর দিকে নজর দেন। কারণ এই দেশে সারাবছরই সোনা রূপা কেনা হয়ে থাকে। আর সকলেই অপেক্ষা করে থাকেন কবে সোনা রূপার দাম কমবে আর কবে কেনা হবে। সোনা কে আমাদের দেশে অত্যন্ত শুভ জিনিস বলে মনে করা হয়ে থাকে। তাই যেকোনো শুভ অনুষ্ঠানে সোনা দেওয়া হয়।

দেশীয় টাকা ও ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার দেখে ঠিক করা হয় সোনা ও রুপোর দাম। এছাড়া বিভিন্ন রাজ্যে ভিন্ন ভিন্ন করের হার থাকায় দামও ভিন্ন হয়ে থাকে। সোনার দামের উপর অনেককিছু নির্ভর করে থাকে।

সোমবার সোনার মূল্য(Gold):

শনিবার ১ গ্রাম ২৪-ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২২৮ টাকা। রবিবার দিন সেই দাম অপরিবর্তিত রইল। তারপর সোমবার মাসের প্রথম দিনেও সোনার দামে কোনো বদল আসেনি। শনিবারের মতন সেই একই দিন ছিল। শনিবার ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪২,০৫০ টাকা। দাম বেড়েছিল ৮৫০ টাকা। রবিবার অবশ‍্য ১৮ ক‍্যারাট সোনার ক্ষেত্রেও কোনো দামের পরিবর্তন হয়নি।

সোমবার রুপোর মূল্য

সপ্তাহের শুরু তথা মাসের শুরুতে সোমবার দাম বেড়েছে রূপোর। এদিন ১ গ্রাম রূপোর দর রয়েছে ৯০.২০ টাকা। ১ কেজি রূপোর দাম হয়েছে ৯০,২০০ টাকা। অর্থাৎ দাম বেড়েছে ২০০ টাকা।

আরও পড়ুন: School Holiday List July 2024: জুলাই মাসে স্কুল-কলেজে ছুটি থাকবে থাকবে বেশ কিছুদিন! দেখে নিন কোন কোন দিন বন্ধ থাকবে পঠন-পাঠন!

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।