লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Salman Khan: বাবা হতে পারবেন না সলমন! হঠাৎ কেন এমন আক্ষেপ অভিনেতার?

Published on:

WhatsApp Group Join Now

Salman Khan: সালমান খান একজন বলিউড অভিনেতা হওয়ার সাথে সাথে একটি ব্রান্ড। সালমান খানের হিন্দি চলচ্চিত্র জগতের একটি বড় নাম। দশকেরও বেশি সময়ব্যাপী কর্মজীবনে, তিনি প্রযোজক হিসেবে দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও অভিনেতা হিসেবে দুটি ফিল্মফেয়ার পুরস্কার সহ অসংখ্য পুরস্কার পেয়েছেন। চিত্রনাট্যকার সেলিম খানের জ্যেষ্ঠ পুত্র সালমান খান ১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ চলচ্চিত্রে একটি গৌণ ভূমিকায় অভিনয়ের মধ্যে দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। কেন্দ্রীয় চরিত্র হিসেবে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘ম্যায়নে পিয়ার কিয়া’ (১৯৮৯), যা ব্যাপকভাবে ব্যবসাসফল হয়। এই ছবিতে কাজের জন্য তিনি শ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কারও পেয়েছিলেন তিনি।

বাবা কেন হতে পারবেন না সলমন

এরপর নব্বইয়ের দশকে তিনি বলিউডে বেশ কিছু ব্যবসাসফল হিন্দি চলচ্চিত্র উপহার দিয়েছেন, যার মধ্যে অন্যতম কয়েকটি হল হাম আপকে হ্যাঁয় কৌন..! (১৯৯৪), করন অর্জুন (১৯৯৫), জুড়ওয়া (১৯৯৭), প্যায়ার কিয়া তো ডরনা ক্যায়া (১৯৯৮), বিবি নাম্বার ওয়ান (১৯৯৯) এবং হাম সাথ-সাথ হ্যাঁয় (১৯৯৯)। ২০০০-এর দশকে কিছু সময় পিছিয়ে পড়ার পর তিনি ২০১০-এর দশকে আরও বেশি তারকা খ্যাতি অর্জন করেন। এই সময়ে তিনি ব্যবসাসফল দাবাং (২০১০), রেডি (২০১১), এক থা টাইগার (২০১২), কিক (২০১৪), সুলতান (২০১৬) ও টাইগার জিন্দা হ্যায় (২০১৭) চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে ভক্তদের মন জিতেছেন তিনি। এছাড়াও শুধু অভিনেতা হিসেবে ও নয় সঞ্চালক হিসেবে যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছেন তিনি। ২০১০ সাল থেকে বিগ বস প্রতিযোগিতার সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করছেন সালমান খান।

শুধুই অভিনয় জীবন নিয়ে নয় ব্যক্তিগত জীবন নিয়েও বারবার শীর্ষে নাম উঠে এসেছে সালমান খানের(Salman Khan)। আবারো একবার শিরোনামে তিনি। এবার বাবা হওয়ার ইচ্ছে প্রকাশ করলেন সালমান খান। তবে বিয়ে তিনি করতে চান না। অর্থাৎ মাকে ছাড়াই বাবা হতে চান তিনি। তবে দত্তক নেওয়ার কথা ভাবলেও এখনো সেই পরিকল্পনাকে বাস্তবায়িত করতে পারেননি অভিনেতা। বহু নারীর হার্ট থ্রব সালমান খান। বহু অভিনেত্রী এবং মহিলাদের সঙ্গে প্রেম করলেও আজও সিঙ্গেল তিনি। কোন প্রেমই তার টেকেনি।

বলিউডের ভাইজানের অনুগামী ও ভক্তের সংখ্যা অগুনতি। তার ক্যারিশমায় ফিদা সকলেই। তবে সংসার নিয়ে তিনি কি ভাবছেন তা জানতে চাইলেই নায়কের সাফ জবাব, “আমি বাচ্চা ভালোবাসি। কিন্তু বাচ্চার সঙ্গে মা-ও তো আসবে। আমি মা-কে চাই না। শুধু বাচ্চা চাই।” এর পরেই তাকে সন্তান দত্তক নেওয়ার কথা বলা হলে তিনি জানান, “ভেবে দেখতে পারি, সেটা একটা উপায় বটে”। যদিও এরপর লম্বা সময় পেরিয়ে গেলেও আজও ‘একা’ সালমান।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Kaushambi Chakraborty: বিয়ের দেড় মাস যেতে না যেতেই শাঁখা সিঁদুর খুলে সিঁদুর মুছে এ নতুন লুকে ধরা দিলেন কৌশাম্বি, জল্পনা নেটপাড়ায়

এই প্রসঙ্গে তিনি জানান, “বাবা হওয়ার প্ল্যান তো আমার ছিল। না, স্ত্রীর প্ল্যান নয়। বরং সন্তানের প্ল্যান ছিল আমার। কিন্তু অনেক আইনি বাধা রয়েছে। ভারতীয় আইন অনুযায়ী আমি চাইলেও বাবা হতে পারব না”। সলমনের স্বপ্নের নারী কেমন? ভাইজানের কথায়, ‘আমার স্বপ্নের নারীর মধ্যে সব গুণ থাকতে হবে। সে সুন্দরী হবে আবার বুদ্ধিমতীও। আসলে আমার মনে বিবাহিতা নারীরা মৃতের সমার্থক’। পরিবারের সঙ্গে সময় কাটাতে ভালবাসেন সলমন। পরিবারের খুদে সদস্যদের সঙ্গে তাঁর বন্ডিং সবার নজর কাড়ে।’সিঙ্গলহুড’ চুটিয়ে এনজয় করছেন তিনি। বছর খানেক আগে এক সাক্ষাৎকারে অভিনেতা বলেছিলেন, “আমার এই সময়টা দুর্দান্ত লাগছে। ১৫ বছর বয়সের পর, এই প্রথম মন হচ্ছে আমি মন খুলে শ্বাস নিচ্ছি। এবার নিজের শ্বাস-প্রশ্বাসে দখল রাখাটা দরকার”।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।