লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Subhadra Yojana For Women: ১০০০ টাকা অতীত! এইবার মহিলারা পাবেন ৫০ হাজারের ক্যাশ ভাউচার! ভোটের পরই আসল ধামাকা সরকারের

Published on:

WhatsApp Group Join Now

Subhadra Yojana For Women: উড়িষ্যায় ক্ষমতায় এসেই সুভদ্রা যোজনার সূচনা বিজেপির। মহিলাদের ক্ষমতায়ন এবং উন্নয়নের জন্য মিলবে এককালীন টাকা। যে কোন গণতান্ত্রিক দেশে মহিলাদের ভোট একটি বড় ফ্যাক্টর। মহিলাদের মন জয় করতে নানান প্রকল্প রয়েছে বিভিন্ন রাজ্য ও কেন্দ্রীয় সরকারের। তার মধ্যে গোটা দেশে বহুল চর্চিত এক প্রকল্প বাংলার সরকারের লক্ষ্মীর ভান্ডার। মা-বোনেদের প্রতি মাসে হাত খরচা হিসেবে ১০০০ এবং ১২০০ টাকা করে দেওয়া হয়। এই প্রকল্পের পত্তন করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! তারপর কখনো গোয়া কখনো মধ্যপ্রদেশ মহিলাদের মন ভরাতে নানা রকম আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়। বলা যেতে পারে ভোট ব্যাংক ভরাতে এমন একগুচ্ছ প্রকল্প নিয়ে আসা হয়েছে।

উড়িষ্যার সরকার খুব শীঘ্রই সুভদ্রা যোজনা শুরু করতে চলেছে:

উড়িষ্যায় প্রথমবারের মতো ক্ষমতা এসেছে বিজেপি সরকার। প্রাক্তন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের স্থলাভিষিক্ত হয়েছেন মোহন চন্দ্র মাঝি। বুধবার শপথ নিয়েছেন মুখ্যমন্ত্রী। তার শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়া সে রাজ্যের আরো ১৫ জন মন্ত্রী শপথ নিয়েছেন। রাজ্যের মহিলাদের সাহায্যার্থে বিশেষ পদক্ষেপ নিতে চলেছেন নয়া মুখ্যমন্ত্রী। চালু করতে চলেছেন সুভদ্রা যোজনা। তিনি একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন রাজ্যের মহিলা এবং কৃষকদের সম্বন্ধিত পদক্ষেপ নেবেন। সরকার ধানের এমএসপি বাড়িয়ে ৩১০০ টাকা প্রতি কুইন্টাল করেছে। শীঘ্রই এই নিয়ে গঠিত হবে কমিটি।

কৃষক সমৃদ্ধি যোজনা: শুধু এখানেই শেষ নয়, সমৃদ্ধ কৃষক নীতি যোজনা নামে চাষীদের কথা মাথায় রেখে আরেক প্রকল্প ঘোষণা করা হয়েছে। আবার মহিলা এবং শিশুদের স্বশত্তীকরণে জোর দিয়েছে বিজেপি সরকার।

আরও পড়ুন: এক ধাক্কায় বেড়ে গেলো সোনার মূল্য, দিন দিন হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে দাম

WhatsApp Group Join Now

সুভদ্রা যোজনা: নতুন সরকার একশ দিনের মধ্যে সুভদ্রা যোজনা চালু করবে। যার মাধ্যমে মহিলাদের ৪০ হাজার টাকার ক্যাশ ভাউচার দেওয়া হবে। এই যোজনার প্রকল্প রূপায়িত হচ্ছে। খুব তাড়াতাড়ি রাজ্যের লক্ষ লক্ষ্য মহিলারা এই প্রকল্পের আওতায় আসবেন বলে আশা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। মোহন চন্দ্র মাঝি।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।